ঢাকা | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

শিশুদের জন্য ‘কোডিং ফর কিডস’ চালু করলো ক্রিয়েটিভ আইটি

শিশুদের জন্য ‘কোডিং ফর কিডস’ চালু করলো ক্রিয়েটিভ আইটি
শিশুদের জন্য ‘কোডিং ফর কিডস’ চালু করলো ক্রিয়েটিভ আইটি

করোনাকালীন শিশুদের মেধা বিকাশে ‘কোডিং ফর কিডস’ নামে একটি অনলাইন কোর্স চালু করেছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। শুক্রবার আনুষ্ঠানিকভাবে ৩০০ শিশু এই কোর্সে যোগদান করে। অনলাইনে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই উদ্যোগের উদ্বোধন করে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের হেড অফ অপারেশন মো. আকরাম হোসেন, কোয়ালিটি ম্যানেজমেন্টের প্রধান ফারজানা বিশ্বাস, ওয়েব অ্যান্ড সফটওয়্যারের প্রধান সোহান হোসেন, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ডিপার্টমেন্টের প্রধান দিলশাদ আরাসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে জানানো হয়, দেশে করোনার প্রভাব বিস্তারের পর থেকে স্কুল-কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ঘরে বদ্ধ এই জীবনের কারণে শিশুদের মানসিক বিকাশ ব্যাহত হচ্ছে, যৌক্তিক ক্ষমতা লোপ পাচ্ছে, সমস্যা সমাধানের ক্ষমতা লোপ পাচ্ছে এবং শিশুদের মাঝেও হতাশা দেখা দিচ্ছে। এসব বিষয় নিয়ে অভিভাবকরা অনেক বেশি চিন্তিত। এমন পরিস্থিতিতে শিশুদের মানসিক বিকাশে বিশেষ এই উদ্যোগ নিল ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।

কোডিং পরোক্ষভাবে শিশুর মাঝে সমস্যা সমাধানের সক্ষমতা বৃদ্ধি করে, তাদের সৃষ্টিশীলতা বাড়ে এবং আত্মবিশ্বাসী হয়ে উঠতে সহায়তা করে।

কোডিং ফর কিডস প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মো. মনির হোসেন বলেন, বর্তমানে ডিজিটালাইজেশনের প্রভাবে আইটিতে দক্ষ লোকের চাহিদা বেড়েছে। আইটি ও ডিজাইনে পারদর্শিতা থাকলে প্রযুক্তি দুনিয়ার পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে যেকোনো ক্ষেত্রেই নিজের জন্য সুযোগ সৃষ্টি করতে পারবেন। তাই আগামীর জন্য আমাদের শিশুকে এখন থেকেই প্রস্তুত করতে হবে।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের এই উদ্যোগের বিস্তারিত জানা যাবে https://creativeitinstitute.com/coding-for-kids এই ঠিকানায়।

কোডিং ফর কিডস,ক্রিয়েটিভ আইটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention