অবৈধ ভিওআইপি: বছরে রাজস্ব ক্ষতি ১০ কোটি টাকা

অবৈধ ভিওআইপি: বছরে রাজস্ব ক্ষতি ১০ কোটি টাকা
অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে জড়িত আটকরা

অবৈধ ভিওআইপি ব্যবসার কারণে দৈনিক প্রায় তিন লাখ টাকা (বর্তমান আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনুযায়ী) এবং বছরে প্রায় ১০ কোটি ৯৫ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর কাওরানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে র‌্যাব-১০-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান এই তথ্য দেন।

তিনি জানান, সংঘবদ্ধ চক্রটি অবৈধ টেলিযোগাযোগ স্থাপনার মাধ্যমে প্রতিদিন আনুমানিক প্রায় ৬ লাখ আন্তর্জাতিক কল মিনিট অবৈধভাবে বাংলাদেশে টার্মিনেট করছে।

এর আগে বুধবার (৩ ফেব্রুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০ এর একটি টিম অভিযান চালিয়ে চক্রের তিন সদস্যকে আটক করে। এসময় পাঁচ কোটি টাকা মূল্যের ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। রাজধানীর নিউমার্কেট, তুরাগ ও শাহ আলী এলাকায় অভিযান চালিয়ে এসব সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মো. কাজী এম এম মাহমুদ ওরফে ছোটন (৩২), রাকিব হাসান (৩০) ও বাবর উদ্দিন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার অবৈধ ভিওআইপি ব্যবসার ও ভিওআইপির যন্ত্রাংশ ক্রয়-বিক্রয়কারী। তারা দীর্ঘ এক বছর ধরে সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপির ব্যবসায়ী চালিয়ে আসছিল।

তিনি আরও জানান, একজন ব্যক্তি সর্বোচ্চ ১৫টি সিম নিবন্ধন করে ব্যবহার করতে পারেন। কিন্তু চক্রটি কিভাবে সরকারি প্রতিষ্ঠান টেলিটকের তিন হাজার ৪০০ সিম ক্রয় ও ব্যবহার করে আসছিল জানতে চাইলে র‌্যাব-১০ প্রধান বলেন, বিষয়টি র‌্যাব ও বিটিআরসির নজরে এসেছে। এটা নিয়ে তদন্ত করা হবে।

অবৈধ ভিওআইপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়