ঢাকা | সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

৩ শীর্ষ নির্বাহীসহ ৫০০ কর্মী ছাঁটাই করবে দারাজ

৩ শীর্ষ নির্বাহীসহ ৫০০ কর্মী ছাঁটাই করবে দারাজ
৩ শীর্ষ নির্বাহীসহ ৫০০ কর্মী ছাঁটাই করবে দারাজ

দুইজন ঊর্ধ্বতন কর্মকর্তার মতে, ছাঁটাইয়ের ঘোষণার ফলে দারাজ বাংলাদেশের পাঁচ শতাধিক কর্মী চাকরি হারাবেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ। প্রতিষ্ঠানটির গ্রুপ সিইও জেমস ডং এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানান।

দারাজ বাংলাদেশ, কতজন কর্মী ছাঁটাই করা হয়েছে তা প্রকাশ করতে রাজি না হলেও কোম্পানি সূত্রে জানা গেছে, চলতি সপ্তাহের মধ্যে অন্তত ৩৫ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে। এর মধ্যে তিনজন শীর্ষ নির্বাহী (সিএক্সও) কর্মকর্তাও চাকরি হারাবেন বলে জানা গেছে।

ই-কমার্স প্রতিষ্ঠানটিতে বর্তমানে প্রায় ১৭০০ কর্মচারী রয়েছে যার মধ্যে প্রায় ৯৫০ জন স্থায়ী কর্মী। দুইজন ঊর্ধ্বতন কর্মকর্তার মতে, ছাঁটাইয়ের ঘোষণার ফলে দারাজ বাংলাদেশের পাঁচ শতাধিক কর্মী চাকরি হারাবেন বলে আশঙ্কা করা হচ্ছে।

দারাজের মূল কোম্পানি আলিবাবা, ইউক্রেন যুদ্ধের পর বাজারের দৃশ্যপট পরিবর্তনের কারণে ব্যয় হ্রাস এবং পরিচালনা খরচে সামঞ্জস্যতা আনার মাধ্যমে তার আর্থিক অবস্থানকে শক্তিশালী করার দিকে নজর দিয়েছে। এছাড়া চলমান মুদ্রাস্ফীতি ভোক্তা ব্যয়কে প্রভাবিত করেছে এবং বৈশ্বিক বিনিয়োগকারীরা প্রযুক্তি ব্যবসায় বিনিয়োগ করতে দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছে। তাই আলিবাবা এসব চ্যালেঞ্জের সঙ্গে খাপ খাইয়ে নিতে এবং আরও দক্ষ অপারেশনাল কাঠামো নিশ্চিত করতেই এরকম পদক্ষেপ নিচ্ছে।

৩ শীর্ষ নির্বাহী,৫০০ কর্মী ছাঁটাই,দারাজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend