ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফোল্ডিং ল্যাপটপ আনছে স্যামসাং , মিলবে ভার্চুয়াল কিবোর্ড

ফোল্ডিং ল্যাপটপ আনছে স্যামসাং , মিলবে ভার্চুয়াল কিবোর্ড
ফোল্ডিং ল্যাপটপ আনছে স্যামসাং , মিলবে ভার্চুয়াল কিবোর্ড

সম্প্রতি একটি পেটেন্ট জমা করেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থা স্যামসাং। এই পেটেন্টে ইঙ্গিত মিলেছে স্যামসাং ডুয়াল ডিসপ্লে বৈশিষ্ট্য যুক্ত ল্যাপটপ তৈরি করছে।

অনেকটা আসুস এর বর্তমান নোটবুক মডেলের মতো। যদিও ফোল্ডিং ল্যাপটপ সর্বপ্রথম তারাই যে আনছে তেমনটা নয়। আসুস জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি এবং লেনোভো থিঙ্কপ্যাড এক্স১ ফোল্ড ফোল্ডিং ল্যাপটপের দুনিয়ায় প্রমুখ দুটি উদাহরণ।

কিন্তু তাৎপর্যপূর্ণ বিষয় হল, স্যামসাং ইতিমধ্যে বাজারে বেশ কয়েকটি ফোল্ডিং স্মার্টফোন লঞ্চ করেছে। যেমন স্যামসাং জেড গ্যালাক্সি ফ্লিপ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড৪। যা বেশ জনপ্রিয় গ্রাহকদের মধ্যে। এবার ল্যাপটপের বাজারেও যদি স্যামসাং এই ট্রেন্ড বজায় রাখে তাহলে বিষয়টি বেশ দেখার মতো হবে।

মনে করা হচ্ছে, অন্যান্য ফোল্ডিং ল্যাপটপের মতোই স্যামসাং এর মডেলটিও অর্ধেক ভাঁজ বা ফোল্ড করা যাবে। এই ল্যাপটপে প্রত্যাশিত ওএলইডি ডিসপ্লে প্যানেল দেখা যেতে পারে। তবে এই ল্যাপটপ আসুস ও লেনোভো এর থেকে আলাদা হতে পারে দুটি জায়গায়।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, এটিতে একটি কিবোর্ডের সাথে একটি ভার্চুয়াল ট্র্যাকপ্যাড থাকতে পারে যা ইঙ্গিত দেয় যে স্যামসাং এই ফোল্ডিং ল্যাপটপে টাচ করার সুযোগও দিতে পারে।

স্যামসাং এর আসন্ন ফোল্ডিং ল্যাপটপটিতে ডুয়াল ইউএসবি টাইপ-সি পোর্ট সমর্থন করতে পারে। যা চার্জিং এবং ডেটা স্থানান্তর করার জন্য ব্যবহার করা হবে। তবে এটিতে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড৪ এর মতো ডিসপ্লের নিচে ক্যামেরা থাকবে না। স্ট্যান্ডার্ড ল্যাপটপগুলিতে যেমন সেলফি ক্যামেরা দেখা যায় তেমনই থাকবে। যদিও বলে রাখি, পেটেন্টে বেশি কিছু তথ্য জানায়নি স্যামসাং।

এই ল্যাপটপের ডিজাইন ও ফিচার প্রত্যাশার চেয়ে আলাদাও হতে পারে। তবে বাজারে এই ধরণের ল্যাপটপ প্রবেশ করলে গ্রাহকদের জন্য বেশ আকর্ষণীয় একটি বিকল্প তৈরি হবে। কিন্তু এর ফলে মার খেতে পারে সাধারণ ল্যাপটপগুলির বিক্রি। এখন দেখার কতটা সফল ভাবে স্যামসাং এই ফোল্ডেবেল ল্যাপটপ বাজারে লঞ্চ করতে পারে।

ফোল্ডিং ল্যাপটপ,স্যামসাং,ভার্চুয়াল কিবোর্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend