ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

৩ মাসে ৫০০ ফলোয়ার্স! টুইটারে আয় করার উপায়

৩ মাসে ৫০০ ফলোয়ার্স! টুইটারে আয় করার উপায়
৩ মাসে ৫০০ ফলোয়ার্স! টুইটারে আয় করার উপায়

অনলাইন উপার্জন করার একটি অন্যতম মাধ্যম টুইটার। তবে এই প্ল্যাটফর্মে কী ভাবে আয় করতে হয় অনেকেই জানেন না। জটিলতা দূর করে সমস্ত ক্রিয়েটরদের জন্য নতুন আর্নিং প্রোগ্রাম লঞ্চ করল টুইটার। মাস গেলে কী ভাবে মোটা টাকা হাতে পাবেন তার উপায় বাতলে দিলেন এলন মাস্কের সংস্থাটি।

সম্প্রতি টুইটারে হয়েছে একাধিক পরিবর্তন যার মধ্যে সবথেকে প্ল্যাটফর্মের লোগো বদলে যাওয়া। নীল পাখি বদলে এসেছে ‘X’। পাশাপাশি এলন মাস্ক অ্যান্ড কো সিদ্ধান্ত নিয়েছে এবার থেকে টুইট বলা হবে না। ইউজাররা ভিডিও, টেক্সট প্রকাশ করলে তাকে বলা হবে পোস্ট।

ইউজারদের পাশাপাশি ক্রিয়েটররাও যাতে আয় করতে পারেন তার জন্য নতুন আর্নিং প্রোগ্রাম চালু করেছে সংস্থাটি। জানা গিয়েছে, পেমেন্ট দেওয়া শুরু হবে ৩১ জুলাই থেকে। কিন্তু কী ভাবে আয় করতে হবে এবং কী কী শর্ত রাখা হয়েছে? চলুন জানা যাক।

কী শর্ত রয়েছে?

আয় করার জন্য সর্বপ্রথম ক্রিয়েটরদের X ব্লু সাবস্ক্রিপশন থাকতে হবে। পাশাপাশি গত ৩ মাসে অন্তত ১৫ মিলিয়ন ইম্প্রেশন এবং ৫০০ ফলোয়ার থাকতে হবে। সংস্থা তাদের ভেরিফায়েড ব্লু সাবস্ক্রাইবারদের জন্য সমগ্র বিষয়টি সহজ রাখতে চায়। আয় ৫০ ডলার পেরিয়ে গেলে সেটি ব্যাঙ্কে ট্রান্সফার করা যাবে। কীভাবে আয়? টুইটারে আয় করার ক্ষেত্রে কোনও জটিলতা রাখেনি সংস্থা। উপরোক্ত শর্ত মেনে চলা সকল X ব্লু এবং ভেরিফায়েড অর্গানাইজেশন সাবস্ক্রাইবাররা এই প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে। ক্রিয়েটররা অ্যাড রেভেনিউ শেয়ারিং এবং ক্রিয়েটর সাবস্ক্রিপশন - এই দুই ভাবে আয় করতে পারবেন।

নিজের মতো করে এই দুটি সেটআপ করা যাবে। আর্নিং থেকে যাতে বাদ না যান তার জন্য ক্রিয়েটর মনিটাইজেসন শর্তগুলি মেনে চলতে হবে তাদের। পাশাপাশি টাকা পাওয়ার জন্য একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট থাকতে হবে বলে জানিয়েছে টুইটার।

এই অ্যাড রেভেনিউ শেয়ারিং প্রোগ্রাম প্রথম ১৪ জুলাই ২০২৩ এ চালু করেন এলন মাস্ক। টুইট-এর রিপ্লাইয়ে ভেসে উঠবে এই অ্যাড, যেখান থেকে উপার্জিত টাকার ৫০ শতাংশ দেওয়া হবে ক্রিয়েটরদের। তবে এ সবই করা যাবে ৫০০ ফলোয়ার্স এবং ১৫ মিলিয়ন ইম্প্রেশন থাকলে তবেই।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আর্থিক, ব্যবসায়িক কিংবা আইনত কারণে ক্রিয়েটররা যখন খুশি ক্রিয়েটর প্রোগ্রাম থেকে বেরিয়ে যেতে পারেন। উক্ত ঘোষণাগুলির ফলে অনেকেই মনে করছেন ক্রিয়েটররা তাদের পরিশ্রম এবং সৃষ্টিশীল কাজের মাধ্যমে টুইটারে অর্থ উপার্জন করতে পারবেন।

টুইটার,আয় করার উপায়,ফলোয়ার্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend