ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

পাঁচ কারণে নজর কেড়েছে ভিভো ওয়াই৩৬

পাঁচ কারণে নজর কেড়েছে ভিভো ওয়াই৩৬
পাঁচ কারণে নজর কেড়েছে ভিভো ওয়াই৩৬

লুকটা স্মার্ট। সোশ্যাল নেটওয়ার্কিং জমে যাওয়া কিংবা টানা গেমিং বা ভিডিও স্ট্রিমিংয়ের আনন্দ নেওয়া। স্মার্টফোনে মেতে থাকার জন্য আর কী চাই? সব আনন্দের একটা ‘কুল’ প্যাকেজ নিয়ে ভিভো এনেছে ওয়াই৩৬। চলতি বছর এটা ভিভোর ওয়াই সিরিজের তৃতীয় স্মার্টফোন।

দেশে আসার পরই তরুণদের মনোযোগ কেড়েছে ভিভো ওয়াই৩৬। পাঁচটি কারণে ভিভো ওয়াই৩৬ নজর কেড়েছে ভালোই।

প্রিমিয়াম ক্রিস্টাল লুক

ক্রিস্টাল গ্লাসে প্রিমিয়াম লুক যদি পাওয়া যায় স্মার্টফোনে তবে কেমন হবে? ভিভো ওয়াই৩৬ এ পাওয়া যাবে এমন দৃষ্টিনন্দন রঙের সমাহার। আকর্ষণীয় ভাইব্রেন্ট গোল্ড এবং মেটিওর ব্ল্যাক রঙে মিলবে স্মার্টফোনটি। প্লাস্টিক বডির সাথে রয়েছে ২.৫ডি কার্ভড ডিজাইন। গোল্ডেন রিপেল প্রসেসের মাধ্যেমে ক্রিস্টাল প্রিমিয়াম লুক আনা হয়েছে স্মার্টফোনটিতে।

হাতের ছাপ ও দাগ থেকে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে ফ্লোরাইড এজি গ্লাস প্রযুক্তি। দুয়ে মিলে মাত্র ২০২ গ্রাম ওজনের স্মার্টফোনটি যেমন দেবে আকর্ষণীয় দৃষ্টিনন্দন লুক তেমনি দেবে দারুণ গ্রিপ। অন্যদের সাথে ভিভো ওয়াই৩৬ পার্থক্যটা যেন সহজেই ধরা দেবে গ্রাহকের কাছে।

চার্জিং আর ব্যাটারিতে অনন্য

ভিভো ওয়াই৩৬ এর পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং উন্নত চার্জিং প্রযুক্তি আপনাকে নিশ্চিন্তে কাজ করার আনন্দ দেবে। উন্নত চার্জিং প্রসেস ব্যবহারের ফলে চার্জে থাকা অবস্থায় ব্যবহার করলেও ব্যাটারি ক্ষয় কম হবে।

দ্রুত ও নিরাপদ চার্জিং নিশ্চিতেও সব সময় কাজ করেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। নিরাপদ চার্জিং এর জন্য ভিভো ওয়াই৩৬ স্মার্টফোনে দেখা মিলবে ৪৪ ওয়াটের চার্জিং ক্ষমতা সম্পন্ন টাইপ-সি চার্জার। যা ভিভোর ওয়াই সিরিজের স্মার্টফোনগুলোর মধ্যে সর্বোচ্চ। এছাড়া এর উন্নত মানের চার্জিং চিপ নিরাপদ চার্জিং এর নিশ্চয়তা বাড়াবে বহুগুণ। তাই গ্রীষ্মের কাঠফাটা রোদ হোক কিংবা বর্ষার বজ্রপাত, যেকোনো সময়েই ভিভো ওয়াই৩৬ চার্জে দিয়ে থাকা যাবে দুশ্চিন্তামুক্ত। এমনকি কম ভোল্টেজেও নিরাপদ চার্জিং নিয়ে চিন্তার অবসান হবে এই স্মার্টফোনে।

দুর্দান্ত ডিসপ্লে

৬.৬৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডিসপ্লে ব্যবহৃত হয়েছে ভিভো ওয়াই৩৬ স্মার্টফোনে। পাওয়া যাবে ৯০ হার্জ রিফ্রেশ রেট। তাই ভিডিও দেখা কিংবা স্ক্রলিং করার অভিজ্ঞতায় যুক্ত হবে নতুন মাত্রা। মাল্টি-টাচ ক্যাপাসিটিভ টাচস্ক্রিন কাজ করবে যথেষ্ট দ্রুত ও নির্ভুলভাবে। এছাড়া ডচ ডিসপ্লেতে কন্টেন্ট দেখা কিংবা গেম খেলায় বেশ স্বাচ্ছন্দ উপভোগ করবে গ্রাহক।

সুবিশাল স্টোরেজ সক্ষমতা

ভিভো ওয়াই৩৬ এ প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়ে ফানটাচ ওএস ১৩। পাশাপাশি রয়েছে ৮ জিবি র‍্যাম, আরো অতিরিক্ত ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ। ভালো প্রসেসর এবং সুবিশাল স্টোরেজের মেলবন্ধন এই স্মার্টফোনের মান নিশ্চিত করেবে শতভাগ। তাই এক ট্যাপেই যেমন যেকোনো অ্যাপ ওপেন করা যাবে, তেমনি সংরক্ষণ করা যাবে সকল অ্যাপ ডেটা। এমনকি একসাথে ২৭ টি অ্যাপ রাখা যাবে ব্যাকগ্রাউন্ডে। অ্যাপ পরিবর্তনেও অপেক্ষার অবসান হবে ব্যবহারকারীর।

ফটো নিয়ে ফাটাফাটি কাজ

ভিভো ওয়াই৩৬ এ যুক্ত হয়েছে ডাবল এক্সপোজার মোড। যা ব্যবহার করে দুটো ছবিকে একসাথে দারুণভাবে কম্পোজ করা সম্ভব। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফটোগ্রাফি শৈলির দারুণ উপস্থাপন হবে এর ৫০ এমপি রিয়ার ক্যামেরা, ২ এমপি বোকেহ এর মাধ্যমে। পাশাপাশি সেলফিপ্রেমীদের জন্য ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরার সুখবর দিচ্ছে ভিভো ওয়াই৩৬। তাই সেলফি হবে আরো নান্দনিক, আরো সুন্দর। ফ্ল্যাট ফ্রেমের ট্রেন্ডি, স্মুথ এবং আকর্ষণীয় ডিজাইনের ভিভো ওয়াই৩৬ পাওয়া যাবে গ্রাহকের হাতের নাগালে।

সারাদেশেই মিলছে ভিভো ওয়াই৩৬। ভিভোর যেকোনো অথরাইজড শো-রুম কিংবা ই- স্টোর থেকে সংগ্রহ করা যাবে স্মার্টফোনটি। ভিভো ওয়াই৩৬ মিলবে ২৬,৯৯৯ টাকায়।

ভিভো ওয়াই৩৬
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend