শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে রোববার
ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে রোববার

ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে রোববার

ইএটিএল- প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৫ এর গ্রান্ড ফিনালে পর্বের অ্যাপ উপস্থাপনা আগামী ২৭ ডিসেম্বর ঢাকার ফার্মগেটে অবস্থিত কৃৃষিবিদ ইনিষ্টিটিশন বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে অ্যাপ তৈরির এ প্রতিযোগিতা সারা দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এই প্রতিযোগিতা ব্যাপক ভাবে সারা ফেলেছে। এছাড়া অ্যাপস তৈরির এ প্রতিযোগিতা দেশের একমাত্র এবং সবচেয়ে বড় মোবাইল অ্যাপস প্রতিযোগিতা।

EATL-Prothom-Alo-Apps-Contest-corporateপ্রতি বছর এই প্ল্যাটফর্মে অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করছে। শিক্ষার্থীদের নানা ধরনের অ্যাপসের মধ্যে বিচারকদের রায়ে সেরা দশটি দল বাছাই করা হয়। এ প্রতিযোগিতার মুল ধাপগুলোর মধ্যে রয়েছে আইডিয়া জমা, ক্যাম্পাস অ্যাক্টিভেশন, বুটক্যাম্প, আইডিয়া উপস্থাপনা, গ্রুমিং পর্ব, প্রযুক্তিগত মূল্যায়ন, ব্যবহারকারীদের প্রতিক্রিয়া এবং অন্য দলের পর্যালোচনা সংগ্রহ, ফাইনাল উপস্থাপনা এবং চ‚ড়ান্ত পর্ব।

আগামী রোববার বাছাইকৃত সেরা ১০টি দল তাদের অ্যাপ বিচারকদের কাছে উপস্থাপন করবে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদের নেতৃত্বে গঠিত দুটি বিচারক বোর্ডের বিচারকগণ এই সকল অ্যাপসের উপর প্রেজেন্টেশান গ্রহন করে সেরা দশটি দলের অ্যাপের নাম ঘোষণা করবেন।

পুরস্কার বিতরনী এবং সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, গ্রামীণফোনের চিফ কমার্শিয়াল অফিসার ইয়াসির আজমান, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান।

দীর্ঘ নয় মাসব্যাপী এই প্রতিযোগিতাটি দেশের তরুণদের মোবাইল অ্যাপস তৈরির বিষয়ে উদ্ভুদ্ধ করা এবং মোবাইল অ্যাপসের জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষ্যে সারা দেশের ৫০টির বেশি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস অ্যাক্টিভেশনের মাধ্যমে ৭৫০ এর অধিক ধারণাপত্র সংগ্রহ করা হয়। প্রতিযোগিতার ফলাফল ও অ্যাপগুলোর সর্বোচ্চ ডাউনলোডের উপর ভিত্তি করে সেরা ১০ এর নাম এই প্রতিযোগিতাটির সর্বশেষ আয়োজন আগামী রোববার চূড়ান্ত পর্বের মাধ্যমে ঘোষণা করা হবে।

ইতিমধ্যে ইএটিএল ও প্রথম আলো প্রথম বিজয়ী দলের পুরষ্কার হিসেবে ১০ লক্ষ টাকা নির্ধারণ করেছে। ২য় বিজয়ী দল ৫ লক্ষ টাকা ও ৩য় বিজয়ী দলের হাতে ২ লক্ষ টাকা তুলে দেওয়া হবে।

এছাড়া শ্রেষ্ঠ ১০টি দলের জন্য রয়েছে বিভিন্ন আকর্ষনীয় পুরষ্কার ও ইএটিএলে চাকুরীর সুযোগ। এই প্রতিযোগিতাটির স্ট্র্যাটেজিক পাটনার আইসিটি ডিভিশন, টাইটেল পার্টনার হিসাবে আছে প্রথম আলো, এক্সক্লুসিভ টেলিকম পার্টনার গ্রামীণফোন এবং মিডিয়া পাটনা চ্যানেল আই ও রেডিও এবিসি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top