শিরোনাম

শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার | শুক্রবার, মে 26, 2017 - তোশিবার অফিস ইকুপমেন্ট দিচ্ছে বিএমই | বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ |
প্রথম পাতা / ক্যারিয়ার / তথ্য প্রযুক্তি নিয়ে একসাথে কাজ করবে এটুআই প্রোগ্রাম ও গ্রিফিত বিশ্ববিদ্যালয়
তথ্য প্রযুক্তি নিয়ে একসাথে কাজ করবে এটুআই প্রোগ্রাম ও গ্রিফিত বিশ্ববিদ্যালয়

তথ্য প্রযুক্তি নিয়ে একসাথে কাজ করবে এটুআই প্রোগ্রাম ও গ্রিফিত বিশ্ববিদ্যালয়

a2i-griffit

বাংলাদেশে ই-লার্নিং, ই-ওয়েস্ট ম্যানেজমেন্ট, ই-লিডারশীপসহ তথ্য-প্রযুক্তি এবং ইনোভেশন নিয়ে এটুআই প্রোগ্রাম ও গ্রিফিত বিশ্ববিদ্যালয় যৌথভাবে কাজ করার উদ্যোগ গ্রহণ করেছে। এই লক্ষ্যে আজ ১৬ আগস্ট রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ প্রেস ব্রিফিং কক্ষে অষ্ট্রেলিয়ার গ্রিফিত বিশ্ববিদ্যালয়-এর সাথে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন গ্রিফিত বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ড. ডেভিড টাফলে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটু্আই প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার।

এ সমঝোতা স্মারক বাস্তবায়নের ফলে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ও ইনোভেশন নিয়ে গবেষণা, প্রশিক্ষণ ও মূল্যায়ণ কর্মসূচি পরিচালিত হবে যা সরকারের বিভিন্ন বিভাগ ও অধিদপ্তরের সেবাসমূহ জনগণের কাছে সহজে ও দ্রুত পৌছে দিতে সহায়ক ভুমিকা রাখবে। পাশাপাশি গ্রিফিত বিশ্ববিদ্যালয় তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশের অর্জনসমূহ তাদের একাডেমিক কোর্সে অর্ন্তভূক্তকরণ, উদ্ভাবিত ইনোভেশন লার্নিং প্রোগ্রামের উপর মাস্টার্স/ডিপ্লোমা ডিগ্রী প্রদান এবং তথ্য-প্রযুক্তির বিভিন্ন বিষয়ের উপর অষ্ট্রেলিয়ায় প্রশিক্ষণ প্রদান করবে। উল্লেখ্য বাংলাদেশের অষ্ট্রেলিয়ান দূতাবাস এ প্রক্রিয়ায় সহযোগিতা করবে।

সমঝোতা স্মারক স্বাক্ষরের পূর্বে এটুআই প্রোগ্রাম ও গ্রিফিত বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে এবং ঢাকাস্থ অষ্ট্রেলিয়ান হাই কমিশনের সহযোগিতায়  ‘লিডারশীপ ইন ইনোভেশন ফর সাউথ-সাউথ কো-অপারেশন’ বিষয়ক সেমিনার আজ ১৬ আগস্ট রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ প্রেস ব্রিফিং কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top