শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ | বুধবার, জানুয়ারী 17, 2018 - উইন্ডোজ ৮.১ এর বিদায় | বুধবার, জানুয়ারী 17, 2018 - স্যামসাংকে টপকে গেলো অ্যাপল |
প্রথম পাতা / সাইবার ক্রাইম / হাই-টেক সেবা দিচ্ছে ক্রিপটো
হাই-টেক সেবা দিচ্ছে ক্রিপটো

হাই-টেক সেবা দিচ্ছে ক্রিপটো

cryptoসাইবার অভ্যুত্থানের এই যুগে তথ্যের নিরাপত্তা, সংরক্ষণ ও সংশ্লেষণ এবং তথ্যের সময়মতো উপযুক্ত সঠিক ব্যবহারের ওপর নির্ভর করে ব্যাংক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের অগ্রগতি ও সাফল্য। এসব প্রতিষ্ঠানের মূল্যবান তথ্যের উৎপাদনশীল ব্যবহার এবং সুরক্ষায় প্রযুক্তি ভিত্তিক সেবা দিতে ইতিমধ্যেই ব্যাংকিং খাতে কাজ শুরু করেছে ফিনটেক স্টার্টআপ প্রতিষ্ঠান ক্রিপটো। বিদেশী নির্ভরতা কমিয়ে দেশের ব্যাংকিং, আর্থিক ব্যবসায় প্রতিষ্ঠানসহ টেলিকম, মেডিকেল ও শিল্প প্রতিষ্ঠানের প্রফেশনাল সফটওয়্যার সল্যুশনস ও ডকুমেন্ট আর্কাইভিং সেবা দিতে শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি ঢাকার একটি হোটেলে সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক প্রতিষ্ঠান ইনটেলিকোন সিস্টেমস অ্যান্ড টেকনো সিআইটি’র সঙ্গে সমঝোতা চুক্তি করেন ক্রিপটো লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানজিল আহমেদ (আদনান)।

স্থানীয় মানবসম্পদ আর আন্তর্জাতিক মানের সমন্বয়ে মেধা ভিত্তিক প্রযুক্তি সেবার প্রত্যয় নিয়ে বাণিজ্যিক ব্যাংকের ইলেকট্রনিক ডকুমেন্ট সল্যুশন, ডকুমেন্ট ডিজিটালাইজেশন ও ফিজিক্যাল আর্কাইভিং সেবা দিতে শুরু করেছে। আইটি অ্যানাবল সার্ভিসের আওতায় দেশেই প্রযুক্তি দক্ষ জনবল গঠন ও তাদের কর্মসংস্থানের সুযোগ তৈরির মধ্য দিয়ে এই ডিজিটাল ও সাইবার যুগে বাংলাদেশের অভিযাত্রাকে সমুন্বত করতেই এ উদ্যোগ বলে জানিয়েছেন ক্রিপটো লিমিটেড চেয়ারম্যান আহসান আদেলুর রহমান (আদেল)।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানজিল আহমেদ (আদনান) বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগপৎ ব্যবহারের মাধ্যমে দেশকে সাইবার জগতের হুমকি থেকে নিরাপদ রাখা ও এই ডিজিটাল যুগে বাংলাদেশকে বহির্বিশ্বের সামনে একটি স্মার্ট কন্ট্রি হিসেবে অধিষ্ঠিত করাই ক্রিপ্টোর দীর্ঘমেয়াদী লক্ষ্য। আগামীতে আমাদের পরিধি আরও বাড়বে। তখন আমরা দেশ থেকেই বিদেশে সেবা রপ্তানি করতে পারবো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top