ঢাকা | রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্যুটকেসের মতো বহন করা যাবে এই ইলেকট্রিক স্কুটার

স্যুটকেসের মতো বহন করা যাবে এই ইলেকট্রিক স্কুটার
স্যুটকেসের মতো বহন করা যাবে এই ইলেকট্রিক স্কুটার

Honda Motocompacto নামের সেই ইলেকট্রিক স্কুটারটি ফোল্ডেবল। উদ্ভট আকারের সেই ই-স্কুটার আপনি স্যুটকেসের মতোই বহন করতে পারবেন।

আসলে এই স্যুটকেস আকারের ইলেকট্রিক স্কুটারটিকে হোন্ডা অনেকটাই তাদের পুরনো মডেলগুলির মতো করেছে। ইলেকট্রিক স্কুটারটি খুবই হাল্কা, এর ওজন মাত্র ১৯ কেজি। হাতে করেই আপনি এটিকে বহন করতে পারবেন।

স্কুটারটিকে যদি একটা স্যুটকেসে ভরে যেখান-সেখানে বেড়াতে যেতে পারতেন, কেমন হত তাহলে? মন্দ হত না, কী বলেন! পার্কিস স্পেসের ঝামেলা নেই ! জাপানিজ় অটোমেকার হোন্ডা কিন্তু এবার সেরকমই একটা ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে। Honda Motocompacto নামের সেই ইলেকট্রিক স্কুটারটি ফোল্ডেবল। উদ্ভট আকারের সেই ই-স্কুটার আপনি স্যুটকেসের মতোই বহন করতে পারবেন। আসলে এই স্যুটকেস আকারের ইলেকট্রিক স্কুটারটিকে হোন্ডা অনেকটাই তাদের পুরনো মডেলগুলির মতো করেছে।

১৯৮০ সালের দিকে জাপানিজ় ম্যানুফ্যাকচারার হন্ডার কাছেই এমন একটি স্কুটার ছিল, যার বুটস্পেসে সমগ্র গাড়িটাই ফিট করে যেত। হন্ডার মটোকম্প্যাক্টো ইলেকট্রিক স্কুটারের সবথেকে গুরুত্বপূর্ণ দিক হল এটি কম্প্যাক্ট এবং ফোল্ডেবল। অর্থাৎ আপনি এটিকে ফোল্ড করেও যেখানে সেখানে ঘুরতে পারেন। অনেক সময়েই আমাদের অনেকটা দূরত্বে যেতে ট্রেন বা বাস ধরতে হয়। কিন্তু ট্রেন বা বাস থেকে নেমেই আবার গন্তব্যে পৌঁছতে অটো বা রিকশা ধরতে হয় আমাদের। এখন একবার ভেবে দেখুন, এরকম যদি একটা স্যুটকেসের মতো স্কুটার আপনার কাছে থাকে, তাহলে আপনি তা যেখানে খুশি নিয়ে যেতে পারেন।

Honda Motocompacto ইলেকট্রিক স্কুটারটি খুবই হাল্কা, এর ওজন মাত্র ১৯কেজি। হাতে করেই আপনি এটিকে বহন করতে পারবেন। হন্ডার জানিয়েছে, শহরে যাতায়াত করার জন্য ইলেকট্রিক স্কুটারটি যথার্থ। সংস্থাটি আরও জানিয়েছে, একজন ব্যক্তির হাঁটার গতির অন্তত তিনগুণ গতিতে দৌড়তে পারে মটোকম্প্যাক্টো ইলেকট্রিক স্কুটারটি। মাত্র ৭ সেকেন্ডের মধ্যেই ই-স্কুটারটি তার সর্বাধিক স্পিড ছুঁতে পারে। তবে এর সিট ক্যাপাসিটি মাত্র একটাই ১২০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে স্কুটারটি।

এই ফোল্ডেবল ইলেকট্রিক স্কুটারে ফ্রন্ট-হুইল মোটর রয়েছে। সেই মোটর ০.৬ বিএইচপি পাওয়ার এবং ১৬এনএম পিক টর্ক দিতে পারে। ইলেকট্রিক স্কুটারটি ওয়াটার রেজ়িস্ট্যান্স ফিচারও অফার করছে। রয়েছে একটি ৬.৮ এএইচ ব্যাটারি প্যাক, যা এক চার্জে ২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। তবে স্কুটারটিকে চার্জ করতে গেলে আপনাকে প্রায় সাড়ে তিন ঘণ্টা সময় দিতে হবে। সাধারণ ১১০ ভোল্ট চার্জিং সকেটের সাহায্যেই স্কুটারটি চার্জ করা যাবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

স্যুটকেস,ইলেকট্রিক স্কুটার,Honda Motocompacto,ফোল্ডেবল ইলেকট্রিক স্কুটার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend