ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

বেসিস নির্বাচন ৮ মে

বেসিস নির্বাচন ৮ মে
বেসিস নির্বাচন ৮ মে

বাংলাদেশের সফটওয়্যার এবং তথ্যপ্রযুক্তি সেবা খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল অনুযায়ী, ৮ মে এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীর মহাখালী ডিওএইচ-এর রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে বেসিস ইসি’র ভোট গ্রহণ।

নির্বাচনে ভোটার হতে সদস্যদের বকেয়াসহ বাৎসরিক সদস্য ফি পরিশোধ করতে হবে। আগামী ১০ মার্চের মধ্যে যে সদস্যরা চাঁদা পরিশোধ করবেন কেবল তারাই এই নির্বাচনে ভোটাধিকার পাবেন।

আগামী ২৩ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। এরপর ২৭ মার্চ থেকে শুরু হবে মনোনয়ন ফরম বিক্রি। ২০ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবেন বেসিস নির্বাচন কমিশন। এবারের কমিশনে বোর্ড চেয়ারম্যান হয়েছেন টিআইএম নূরুল কবির। সদস্য হিসেবে আছেন সৈয়দ মামনুন কাদের এবং নাজিম ফারহান চৌধুরী।

এবার এই ভোটে তিনটি প্যানেল আসতে পারে বলে খাত সংশ্লিষ্টদের কাছ থেকে জানা গেছে।

২০২১ সালের ২৭ ডিসেম্বর বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ১১ পদের বিপরীতে প্রার্থী ছিলেন ২৯ জন। তখন রাসেল টি আহমেদের নেতৃত্বাধীন ‘ওয়ান টিম’ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিলে। সাধারণ অ্যাসোসিয়েট ও অ্যাফিলিয়েট বিভাগে ১০টি পদের ৬টি জিতেছিলো ‘ওয়ান টিম’-এর সদস্যরা।

হাবিবুল্লাহ নিয়ামুল করিমের নেতৃত্বাধীন ‘সিনার্জি স্কোয়াড’-এর সদস্যরা জিতেছিলেন ৪টিতে। এরপর বেসিস প্রেসিডেন্ট নির্বাচিত হন রাসেল টি আহমেদ। জ্যেষ্ঠ সহ-সভাপতি হন সামিরা জুবেরি হিমিকা।

বেসিস নির্বাচন ৮ মে,বেসিস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention