ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

টিম সাকসেসের বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা : মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক

টিম সাকসেসের বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা : মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক
মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক, ব্যবস্থাপনা পরিচালক, ফ্লোরা টেলিকম লিমিটেড

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত সোমবার সন্ধ্যা ছয়টায় নির্বাহী কমিটির ১১ পদে ৩৩ প্রার্থীর পরিচিতি হয়। প্যানেল অনুযায়ি লটারির মাধ্যমে তিনটি প্যানেল তাদের পরিচিতি দেন। এরমধ্যে টিম সাকসেস প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক। গতকাল সোমবার বেসিসের নির্বাচন সামনে রেখে আজ সোমবার সন্ধ্যা ছয়টায় রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটির ১১ পদে ৩৩ প্রার্থীর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় টিম সাকসের পক্ষে ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক তিনি বলেন, আমি অনেক দিন বেসিস বোর্ডে ছিলাম, অনেক কাজের অভিজ্ঞতা আছে । আমি টিম সাকসেসের পক্ষে কাজ করতে চাই বেসিস সদস্যদের সব থেকে জরুরী দাবী টেক্স এক্সেমশনের সময় বাড়ানোর জন্য। বর্তমানে ২০২৪ এর জুন্য মাসে এই মেয়াদ শেষ হওয়ার কথা। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০৪১ সাল পর্যন্ত আমরা সরকারের কাছ থেকে এই টেক্স এক্সেমশন আদায় করতে চাই। টিম সাকসেসের দৃঢ় বিশ্বাস তথ্য প্রযুক্তির মেধা আর চাহিদা সমন্বয় করতে এই টেক্স এক্সেমশন অত্যান্ত গুরুত্বপূর্ন মাইফলক হয়ে থাকবে।

মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক আরো বলেন, আমি বেসিস সংবিধানে একটি বড় ধরনের পরিবর্তন আনতে চাই। আমাদের লক্ষ্য বর্তমানের ১১ জন এক্সিকিউিটিভ কিমিটির সংখ্যাকে ২১ জনে রুপান্তর করা। এর মধ্যে আমরা ৪টি রিজার্ভ পদ রাখতে চাই যেখানে ২টি পদ থাকবে সংরক্ষিত নারী উদ্দোক্ততা সদস্যের জন্য এবং ২টি পদ থাকবে টেকনোক্রাট সদস্যের জন্য।টিম সাকসেসের আর একটি বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা। এর জন্য প্রয়োজন একটি স্থায়ী জমি, তার উপর নির্মাণ করা হবে বেসিসের নিজস্ব ভবন। এই লক্ষ্যমাত্রা অর্জন কারার জন্য আমরা ঢাকা সিটি মেয়দের এবং রাজউক কর্তৃপক্ষকে সাথে রেখে নিষ্ঠার সাথে এই সাফল্য অর্জন করতে।

আপনারা অনেকে জেনে থাকবেন যে, আমি সর্বপ্রথম বেসিস সফটএস্পোর কনভেনর ছিলাম। লোকাল এবং ইন্টারন্যাশনাল মার্কেট সম্প্রসারণের লক্ষ্যে আমি সফটএস্পোকে নতুন ভাবে ঢেলে সাজাতে চাই যেখানে নিশ্চিত থাকবে দেশী ও বিদেশী ক্রেতাদের উপস্থিতি। ক্রেতাদের আকৃষ্ট করে নির্দিষ্ট পলিসি ঠিক করা, লোকালী প্রডিউস সফটওয়্যারের প্রাইজ সেট করা, নিয়িমিত সফটওয়্যার ডমিয়েন ভিত্তিক সেমিনার ও বি২বি ম্যাচ মেকিং প্রোগ্রাম করা।

টিম সাকসেসের অন্য প্রার্থীরা তাঁদের পরিচিতি দিয়ে বক্তব্য রাখেন। এর মধ্যে সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন বেসিসের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তাঁর সঙ্গে ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য সৈয়দ মামনুর কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এ সভায় উপস্থিত ছিলেন।

বেসিসের মোট সদস্যসংখ্যা ২ হাজার ৪০১। তবে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। তাঁদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য শ্রেণিতে ভোটার ৯ জন।

মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক,ফ্লোরা টেলিক,বেসিস,টিম সাকসেস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend