ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

গেমিং স্মার্টফোনের ব্যবসায় ধ্বস,কর্মী ছাঁটাই করছে লেনোভো

গেমিং স্মার্টফোনের ব্যবসায় ধ্বস,কর্মী ছাঁটাই করছে লেনোভো
গেমিং স্মার্টফোনের ব্যবসায় ধ্বস,কর্মী ছাঁটাই করছে লেনোভো

করোনা অতিমারির কারণে বিশ্ব অর্থনীতি বেশ বড়সর ধাক্কার সম্মুখীন হয়। সেই পরিস্থিতিতে অনেক বহুজাতিক সংস্থাই তাদের কোম্পানি থেকে কর্মী ছাঁটাই করতে শুরু করে। অতিমারি পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পরেও বিভিন্ন কারণে কর্মী সঙ্কোচনের রেওয়াজ এখনও শীর্ষস্থানীয় কোম্পানিতে চালু রয়েছে। এমনকি সম্প্রতি গুগল -এর ভারতীয় শাখা প্রায় ৫০০ জন কর্মীকে ছাঁটাই করেছে। বিখ্যাত ল্যাপটপ ও পার্সোনাল কম্পিউটার নির্মাতা লেনোভো -এর গেমিং-কেন্দ্রিক লিজিয়ন সিরিজ সারা বিশ্বের গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়, বিশেষ করে এই সিরিজের স্মার্টফোনগুলি। তবে এখন শোনা যাচ্ছে যে, কোম্পানিটি তাদের সম্পূর্ণ লিজিয়ন গেমিং স্মার্টফোন ব্যবসায় ছাঁটাই শুরু করছে। এই তথ্যটি উঠে এসেছে এক প্রাক্তন লেনোভো কর্মীর পোস্ট থেকে। যদিও, লেনোভো এখনও এই অভিযোগের জবাব দেয়নি। তবে, গেমিং স্মার্টফোন মার্কেট এই মুহূর্তে প্রতিযোগিতা বৃদ্ধি এবং অভিনবত্ব হ্রাসের সম্মুখীন হচ্ছে এবং কোম্পানিটি সেই কারণেই এই সিদ্ধান্তটি নিয়েছে বলে মনে করা হচ্ছে।

মাইমাই এবং মোমো উভয় চীনা ওয়ার্কপ্লেস কমিউনিটিতে অসংখ্য সার্টিফায়েড লেনোভো কর্মচারী দাবি করেছেন যে, তাদের ছাঁটাই করা হয়েছে। এই কর্মচারীদের মধ্যে কিছুজনকে কোম্পানির অন্যান্য ব্যবসায়িক লাইনে স্থানান্তরিত করা হয়েছে, যেমন-লেনোভোর ট্যাবলেট বিভাগে। সিনা টেক রিপোর্ট করেছে যে, লেনোভো লিজিয়ন গেমিং ফোন লাইন থেকে ৫০ থেকে ১০০ জন কর্মী ছাঁটাই করা হবে।

গত বছর আগস্ট মাসে লেনোভো তাদের লিজিয়ন ওয়াই৭০ স্মার্টফোনটি লঞ্চ করেছিল। এটি গেমিং ফোনের বাজারে যথেষ্ট জনপ্রিয় একটি ডিভাইস ছিল। ফোনটি স্ন্যাপড্রাগন ৮প্লাস প্রসেসর দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৫ র্যা ম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। এছাড়াও এতে ১৪৪ হার্টজ অতি-উচ্চ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লেও রয়েছে। তবে এখন বাজারে কোন ধরনের বিশেষীকরণ বিহীন হাই-এন্ড স্মার্টফোনগুলি, মোবাইল গেমিং-কেন্দ্রিক ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে ক্রমেই সক্ষম হয়ে উঠেছে, তাই লিজিয়ন সিরিজের মতো গেমিং স্মার্টফোনগুলির ইউনিক ভ্যালু প্রোপজিশন বা অনন্য মূল্য প্রস্তাব হ্রাস পেয়েছে।

উল্লেখ্য, গেমিং স্মার্টফোনের বাজার সম্প্রতি একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। ব্ল্যাক শার্ক -এর মতো কোম্পানিগুলি ভঙ্গুর ক্যাপিটাল চেইন এবং বড় আকারের ছাঁটাই সহ নানান ব্যবসায়িক সমস্যার মুখে পড়ছে। যদিও লেনোভোর লিজিয়ন গেমিং স্মার্টফোন ব্যবসায় রাশ টানার সিদ্ধান্ত এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি, তবে উঠে আশা অভিযোগগুলি সাম্প্রতিক সময়ে ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে গেমিং ফোন ব্র্যান্ডগুলির সম্মুখীন হওয়া অসুবিধাগুলিকে তুলে ধরেছে।

গেমিং স্মার্টফোন,ব্যবসায় ধ্বস,লেনোভো,লিজিয়ন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention