ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ |
৩৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

ক্যামেরায় ঝাপসা ছবি নিয়ে অভিযোগ, গ্যালাক্সি এস২৩ এর আপডেট দিল স্যামসাং

ক্যামেরায় ঝাপসা ছবি নিয়ে অভিযোগ, গ্যালাক্সি এস২৩ এর আপডেট দিল স্যামসাং
ক্যামেরায় ঝাপসা ছবি নিয়ে অভিযোগ, গ্যালাক্সি এস২৩ এর আপডেট দিল স্যামসাং

স্যামসাং গত ১৫ ফেব্রুয়ারিতে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজটি বাংলাদেশসহ বিশ্ববাজারে উন্মোচন করে। এই লাইনআপে গ্যালাক্সি এস২৩, এস২৩ প্লাস, এস২৩ আলট্রা- এই তিনটি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট বিক্রির জন্য বাজারে ছাড়া হয়।গ্যালাক্সি এস২৩ আলট্রা মডেলের ফোনটির দাম ১ লাখ ৯৭ হাজার ৯৯৯ টাকা। তবে, উন্মোচন এর পরও গ্যালাক্সি এস২৩ লাইনআপটি নানা কারণে সংবাদে ছিল, বিশেষ করে সবচেয়ে হাই-এন্ড মডেল, গ্যালাক্সি এস২৩ আলট্রা-এর ক্যামেরা সেটআপ সংক্রান্ত সমস্যার কারণে। স্যামসাং ইউজারদের আশ্বাস দেয় যে, খুব শীঘ্রই এই সমস্যাগুলির সমাধান করা হবে। আর এখন স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করেছে, যা বেশ কিছু উন্নতি নিয়ে এসেছে। S91xNKSU1AWC8 সংস্করণ নম্বর সহ আপডেটটির আকার প্রায় ৯২২.৮৮ মেগাবাইট। এটি এস২৩ সিরিজের ক্যামেরা এক্সপেরিয়েন্স উন্নত করবে। আপডেটটি সম্পর্কে জানাতে, স্যামসাংয়ের এক কর্মকর্তা লেটেস্ট এস-সিরিজের ক্যামেরা সিস্টেমের মূল আপগ্রেডগুলির একটি তালিকা প্রকাশ করেছেন।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজটি একটি নতুন ক্যামেরা-কেন্দ্রিক আপডেট পেয়েছে। কোম্পানির দাবি এই আপডেটটি অটোফোকাসের গতি এবং নির্ভুলতা বৃদ্ধি করবে। এছাড়াও, এই আপডেটের পর ফোনগুলিতে ক্যামেরা এবং গ্যালারি অ্যাপগুলি দ্রুত লোড হবে আশা করা যায়। স্যামসাংয়ের এক এক্সিকিউটিভ বলেছেন যে, লেটেস্ট আপডেটটি এস২৩ সিরিজের ক্যামেরা ফাংশন এবং ছবির গুণমানকেও উন্নত করবে। তার পাশাপাশি, গ্যালারিতে একটি নতুন ফিচার যুক্ত হয়েছে, যা ব্যবহারকারীদের ক্যামেরা ব্যবহার করে শুট করার পরেই প্রসেস করা ফটোগুলি মুছে ফেলতে দেয়।

এদিকে, নতুন আপডেট গ্যালাক্সি এস২৩ সিরিজের অটোফোকাস অ্যালগরিদমে একটি পরিবর্তন এনেছে, যা এখন ফোকাস পুরোপুরি লক না থাকলেও ব্যবহারকারীদের ফটো ক্লিক করতে দেয়। ইউজাররা এই পরিবর্তনটি না চাইলে এবং সেটিংস অ্যাডজাস্ট করতে চাইলে, ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট > প্রায়োরিটি ইস ফোকাস ওভার স্পিড অন অপশনটি বেছে নিতে পারেন। এর ফলে, ক্যামেরাটি ব্যবহারকারীদের শাটারে ক্লিক করতে এবং ফোকাস সম্পূর্ণ ও সঠিক হলেই ফটো ক্যাপচার করতে দেবে।

এছাড়াও, আল্ট্রা-ওয়াইড ক্যামেরার সুপার স্টেডি মোডের সাথে কম আলোতে ভিডিও রেকর্ড করার সময়, তীক্ষ্ণতা বৃদ্ধি পায়, সেইসাথে ফ্লিকার হ্রাস পায়। স্যামসাংয়ের সুপার স্টেডি মোডের জন্য উজ্জ্বল আলোর প্রয়োজন, তাই যখনই ইউজার সুপার স্টেডি মোড এনেবল করবেন তখন ক্যামেরা অ্যাপটি আপনাকে এই বিষয়ে অবহিত করার জন্য একটি অ্যালার্ট পপ-আপ করবে।

জানিয়ে রাখি, আপডেটটি সবুজ লাইন সৃষ্টি হওয়ার সমস্যাটিও ঠিক করে, যা ফটো মোডে শুটিং করার সময় ক্যামেরা অ্যাপের বাম দিকে তৈরি হচ্ছিল। গ্যালাক্সি এস২৩-এর ব্যবহারকারীরা এখন আশা করতে পারেন যে আপডেটটি রিয়ার ভিডিওতে অটো ফ্রেম পার সেকেন্ড অফ করার পরে ১,০৮০ পিক্সেল ৬০ এফপিএস ভিডিও শুটিং করার সময় উন্নত ইমেজ স্ট্যাবিলাইজেশন অফার করবে। কোম্পানি লিনিয়ার স্টেটের ব্যান্ডিং নয়েজ উন্নত করেছে যা মিড-লাইট এবং লো-লাইট আকাশে তৈরি হয়। নতুন আপডেটটি পর্যায়ক্রমে গ্যালাক্সি এস২৩ সিরিজের ইউজারদের জন্য রোল আউট করা হচ্ছে।

প্রসঙ্গত, লাইনআপের শীর্ষে থাকা স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা-এর কোয়াড-ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। আর প্রধান সেন্সরের সাথে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা এবং ১০x অপটিক্যাল জুম সহ আরেকটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত রয়েছে।

অন্যদিকে, গ্যালাক্সি এস২৩ এবং গ্যালাক্সি এস২৩ প্লাস মডেলগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৩এক্স অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত৷ সেলফির জন্য, তিনটি ফোনেই একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

ঝাপসা,ক্যামেরা,গ্যালাক্সি এস২৩
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention