ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

১৪ সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৩, জানুন তার ফিচার

১৪ সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৩, জানুন তার ফিচার
১৪ সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৩, জানুন তার ফিচার

আইফোন ১৩ যে এই বছরেই লঞ্চ হবে তা অনেকেই প্রথম থেকে জেনে গিয়েছিল। তবে ঠিক কোন সময়ে আসতে পারে তা জানা যায়নি।

সম্প্রতি সূত্র মারফত জানা গিয়েছে যে নতুন এই আইফোন মডেল লঞ্চ হতে পারে এই সেপ্টেম্বরেই।

সম্ভবত সেপ্টেম্বরের মাঝামাঝি সময়েই বাজারে আসতে পারে নতুন আইফোন ১৩ মডেল। সূত্র জানাচ্ছে যে এই মডেল লঞ্চের ইভেন্টের তারিখ হতে পারে আনুমানিক ১৪ সেপ্টেম্বর।

চাইনিজ মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মের সূত্রে জানা গিয়েছে যে নতুন আইফোন ১৩ মডেলটি ১৭ সেপ্টেম্বর নাগাদ প্রিঅর্ডারে যেতে পারে। সেক্ষেত্রে লঞ্চের ডেট হতে পারে ১৪ সেপ্টেম্বরের মধ্যেই। কেননা সাধারণত লঞ্চের কয়েকদিন পরেই কোন মডেলের প্রি-অর্ডার শুরু হয়।

এছাড়াও অ্যাপল সংস্থা প্রতিবারেই কোন মডেল লঞ্চের ক্ষেত্রে শুক্রবারকেই প্রি-অর্ডারের দিন হিসেবে বেছে নেয়। সেপ্টেম্বরের মাঝামাঝিতে শুক্রবার বলতে ১৭ সেপ্টেম্বরই পড়ছে।

এছাড়া আরও জানা গিয়েছে যে অ্যাপল এয়ারড ৩ লঞ্চ হতে পারে নতুন স্মার্টফোন সিরিজের সঙ্গে।

তবে স্বাভাবিকভাবেই এই লঞ্চ হতে চলেছে আলাদা ইভেন্টের মাধ্যমে। সূত্রের খবরে আরও জানা গিয়েছে যে বেশ কিছু নতুন ডিভাইস লঞ্চের বিষয়ও থামিয়ে রাখা হয়েছে সংস্থার পক্ষ থেকে। যার মধ্যে রয়েছে নতুন আইপ্যাড মিনি, এয়ারপড৩ এবং অ্যাপেল ওয়াচ।

এই বিষয়ে একটি জিনিস মনে রাখতে হবে যে সংস্থার তরফে অফিসিয়ালি কিন্তু কোন ঘোষণা করা হয়নি। তবে আশা করা যায় যে খুব তাড়াতাড়ি এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে।

আইফোন ১৩ সিরিজ লঞ্চ হতে পারে চারটি ভ্যারিয়েন্টে। ঠিক আইফোন ১২ সিরিজের মতই। থাকতে পারে আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো , আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেল। এই চারটি মডেলে থাকতে পারে যথাক্রমে ৫.৪ ইঞ্চি, ৬.১ইঞ্চি, ৬.৭ ইঞ্চি স্ক্রিন। এই নতুন আইফোন মডেলে অবশ্যই থাকবে এ১৫ বায়োনিক চিপ, সংক্ষিপ্ত নচ, হাই রিফ্রেশ রেটের সাপোর্ট, অবশ্যই কিছু কিছু ভ্যারিয়েন্টের ক্ষেত্রে। সম্ভাবনা রয়েছে আরও উন্নত মানের ক্যামেরা কোয়ালিটিরও। এখনও অবধি এমনই হবার সম্ভাবনা রয়েছে নতুন আইফোন ১৩ সিরিজের।

১৪ সেপ্টেম্বর,আইফোন ১৩,iphone13
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention