ঢাকা | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

অপোর ২০২৩ ইন্সপাইরেশন চ্যালেঞ্জের আবেদন শেষ ৩০ জুন

অপোর ২০২৩ ইন্সপাইরেশন চ্যালেঞ্জের আবেদন শেষ ৩০ জুন
অপোর ২০২৩ ইন্সপাইরেশন চ্যালেঞ্জের আবেদন শেষ ৩০ জুন

ভিভা টেকনোলজি ইউরোপের বৃহত্তম স্টার্টআপ এবং প্রযুক্তি ইভেন্ট, যা ১৪ জুন থেকে শুরু হয়ে চার দিন ধরে অনুষ্ঠিত হয়েছে। এই ইভেন্টের মাধ্যমে প্রতি বছর বিজনেস লিডার, স্টার্টআপ এবং বিনিয়োগকারীদের একত্রিত করে। ২০২৩ অপো ইন্সপিরেশন চ্যালেঞ্জে অংশগ্রহণের চূড়ান্ত ঘোষণা এবং গত বছরের উদ্বোধনী ইন্সপিরেশন চ্যালেঞ্জের কিছু সাফল্যের গল্প তুলে ধরতে টানা দ্বিতীয়বারের মতো এই আয়োজন নিয়ে ফিরে এসেছে অপো।

অনুষ্ঠানে অপো টেকনোলজি স্ট্র্যাটেজিক প্ল্যানিং এক্সপার্ট রাবিনোভিচ আদি সবার জন্য উন্নত ভবিষ্যত গড়তে প্রযুক্তিকে কিভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি ২০২৩ অপো ইনস্পিরেশন চ্যালেঞ্জের সর্বশেষ আপডেটগুলো তুলে ধরেন এবং টেকসই ও সহজলভ্য প্রযুক্তিতে বিশেষজ্ঞ বেশ কয়েকটি প্রযুক্তি স্টার্টআপকে তাদের উদ্ভাবনপ্রদর্শনের জন্য আমন্ত্রণ জানান।

তিনি বলেন, “গত বছর প্রথম অপো ইন্সপিরেশন চ্যালেঞ্জের অভূতপূর্ব সাড়া আমাদের স্টার্টআপগুলোতে গুণগত উদ্ভাবনের বিশাল সম্ভাব্যতা এবং সম্ভাবনা দেখিয়েছে। এই বছরের দ্বিতীয় অনুপ্রেরণা চ্যালেঞ্জের জন্য, আমরা ’ইন্সপিরেশন চ্যালেঞ্জ ফর পিপল’ এবং ‘ইন্সপিরেশন চ্যালেঞ্জ ফর দ্যা প্লানেট’ এর উপর জোর দিয়ে দুটি নতুন এন্ট্রি বিভাগ চালু করেছি। জনস্বাস্থ্য এবং পরিবেশের সুরক্ষার মতো বিষয় এই গ্রহের প্রত্যেকের অভিন্ন লক্ষ্য। স্টার্ট-আপ কমিউনিটির দক্ষতার সাথে আমাদের নিজস্ব রিসোর্স সংমিশ্রণের মাধ্যমে, আমরা আশা করি যে আমরা এই দুটি গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে উদ্ভাবন ব্যবহার করতে সত্যিকারের পরিবর্তন ঘটাতে পারি।”

২০২২ ইন্সপিরেশন চ্যালেঞ্জে বিশ্বের ৩৯টি দেশ ও অঞ্চল থেকে মোট ৫৩৬টি প্রস্তাব জমা দেওয়া হয়; যার মধ্যে অপো ১৮টি দলকে তাদের ভাবনা বাস্তবায়নে সহায়তা করেছে। এ বছরের ভিভাটেক-এ অপো গত বছরের ইন্সপিরেশন চ্যালেঞ্জের বিজয়ী অ্যালাঙ্গো টেকনোলজিস এবং ইউরোপ ও ইসরায়েল রিজিওনাল চ্যালেঞ্জ বিজয়ী সাইন নাউকে ২০২২ ইন্সপিরেশন চ্যালেঞ্জে অংশগ্রহণের অভিজ্ঞতা বিনিময়ের জন্য আমন্ত্রণ জানায়।

প্রস্তাবনা জমাদানের সময়সীমা শেষ হবে ৩০ জুন ২০২৩। আবেদন করা যাবে https://www.oppo.com/en/proposal/ এই লিঙ্ক থেকে ।এখানে প্রতিটি অঞ্চল থেকে শীর্ষ পাঁচটি দল গ্লোবাল ডেমো ইভেন্টে অংশগ্রহণের সুযোগ পাবেন। পাঁচজন বৈশ্বিক বিজয়ী ৫০ হাজার ডলার অনুদান এবং অংশীদারিত্ব/অর্থায়নের সুযোগ পাবেন।

অপো,ইন্সপাইরেশন চ্যালেঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend