ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

মটোরোলা এজ ৪০নিও কেমন সেট ? পড়ুন রিভিউ

মটোরোলা এজ ৪০নিও কেমন সেট ? পড়ুন  রিভিউ
মটোরোলা এজ ৪০নিও কেমন সেট ?পড়ুন রিভিউ

ছক ভেঙে নতুন যুগে প্রবেশ মটোরোলার। বাজেট দামে এনে চলেছে নতুন নতুন 5G স্মার্টফোন। হাই-এন্ড স্মার্টফোনের বাজারে কান পাতলে যেখানে শুধু শাওমি, ওয়ানপ্লাস, রেডমি, স্যামসাং-দের নাম শোনা যেত, সেখানে চ্যালেঞ্জ জানাতে হাজির হয়েছে মটোরোলা এজ ৪০ নিও । স্বাভাবিক ভাবেই ফোন নিয়ে চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। কেউ বলছেন এটি মটোরোলার ব্লকব্লাস্টার ফোন, আবার কারও অভিযোগ অনেক ফিচার মিসিং এই স্মার্টফোনে। সত্যি কি তাই? চলুন স্মার্টফোনের ক্যামেরা, ডিসপ্লে, ব্যাটারি, প্রসেসর, চার্জিং কেবিল কী রয়েছে জেনে নেওয়া যাক।

মটোরোলা এজ ৪০ নিও : ডিসপ্লে

6.55 pOLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট 144 হার্টজ, 1080x2400 পিক্সেল রেজোলিউশন। রয়েছে প্লাস্টিক ফ্রেম, প্লাস্টিক ব্যাক প্যানেল এবং IP68 রেটিং। ডিসপ্লের ক্ষেত্রে স্মার্টফোনের দাম অনুযায়ী যথেষ্ট বলা যেতে পারে। যদিও যারা গেমিং করেন তাঁদের সামান্য সমস্যা হতে পারে। ডিসপ্লে যদি সম্পূর্ণ AMOLED থাকত, তাহলে স্মার্টফোনের গুণমান অনেকটাই বাড়তে পারত। তবে সাধারণ মাল্টিটাস্কিংয়ের জন্য pOLED ডিসপ্লে (144Hz রিফ্রেশ রেট) বেশ ভালো বলাই যায়।

মটোরোলা এজ ৪০ নিও : প্রসেসর ও স্টোরেজ

এই স্মার্টফোন রয়েছে MediaTek Dimensity 7030 (6nm) প্রসেসর। যার AnTuTu স্কোর 527155। 4.6Gbps পর্যন্ত স্পিড সাপোর্ট করে যা গেমিংয়ের ক্ষেত্রে যথেষ্ট। এই স্মার্টফোন দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে - 8GB র্যাম ও 128GB স্টোরেজ এবং 12GB র্যাম এবং 256GB ইন্টার্নাল স্টোরেজ। 5G স্মার্টফোনে ক্ষেত্রে 256GB স্টোরেজ একাধিক ফাইল সেভ করতে সাহায্য করবে।

মটোরোলা এজ ৪০ নিও : ক্যামেরা

ক্যামেরার ডিপার্টমেন্টে পিছনে অর্থাৎ প্রাইমারি ক্যামেরা 50 মেগাপিক্সেল। এতে OIS সাপোর্ট করে। সঙ্গে রয়েছে 13 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। ক্যামেরার ক্ষেত্রে আগের থেকে অনেকটাই উন্নতি করেছে মটোরোলা। যা তাদের সাম্প্রতিক স্মার্টফোনগুলি দেখলেই বোঝা যায়।

ফোনের সামনে রয়েছে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে f/2.4 অ্যাপারচার। মূল ক্যামেরা দিয়ে 4K, 1080p ভিডিয়ো রেকর্ড করতে পারবেন। ফোনের 4K সাপোর্ট একটি বড় চমক। তাই বলার অপেক্ষা রাখে না, ক্যামেরার ক্ষেত্রে এই স্মার্টফোন নিজের সেরাটা দেওয়ারই চেষ্টা করেছে। যাদের কাছে নতুন স্মার্টফোনে ফটোগ্রাফি ও ক্যামেরা একটি মূল প্রাধান্য তাঁদের কাছে ভালো বিকল্প হতে পারে।

মটোরোলা এজ ৪০ নিও : ব্যাটারি ও চার্জিং

মটোরোলা তাদের অন্যান্য স্মার্টফোনের মতো এতেও 5,000mAh ব্যাটারি দিয়েছে। ব্যাটারির ক্ষমতা অপরিবর্তিত থাকলেও বেড়েছে চার্জিং স্পিড। এই ফোনে মিলবে 68 ওয়াট চার্জিং সাপোর্ট। কোম্পানির তরফে 50 শতাংশ চার্জ 15 মিনিট দাবি করা হলেও সব ক্ষেত্রে তা পাওয়া যায় না। তবে স্মার্টফোন 0 থেকে 100 শতাংশ দ্রুত চার্জ করতে পারবেন তা নিশ্চিত।

মটোরোলা এজ ৪০ নিও : দাম

সেপ্টেম্বর মাসের শেষের দিকে লঞ্চ হয়েছে স্মার্টফোন। এটির টপ এন্ড মডেল অর্থাৎ 12GB+256GB এর দাম 25,999 টাকা। আর 8GB+128GB এর দাম 23,999 টাকা। রংয়ের ক্ষেত্রে মিলবে - ব্ল্যাক বিউটি এবং সুদিং সি।

মটোরোলা এজ ৪০নিও,মটোরোলা,এজ ৪০নিও
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention