ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

থাকতে পারে অ্যাকশন বাটন,ইউএসবি-সি পোর্ট সহ অনেক কিছু

কম দামের আইফোন এসই ৪ আসছে

কম দামের আইফোন এসই ৪ আসছে
কম দামের আইফোন এসই ৪ আসছে ,থাকতে পারে অ্যাকশন বাটন,ইউএসবি-সি পোর্ট সহ অনেক কিছু

বেশ কয়েক বছর পর কম দামের আইফোন এসই ফোনের পরবর্তী প্রজন্মের মডেল লঞ্চ করতে চলেছে অ্যাপল। চতুর্থ প্রজন্মের আইফোন এসই নিয়ে আসছে কুপার্টিনোর টেক জায়ান্টটি। সেই আইফোন এসই ৪-এ থাকছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। তার মধ্যে উল্লেখযোগ্য হল, অ্যাকশন বাটন এবং ইউএসবি-সি পোর্ট, যা আইফোন ১৫ প্রো ফোনেও দেখা যাবে।

সম্প্রতি Unknownz21 নামের এক লিকস্টার অ্যাপল এর পরবর্তী কম দামি আইফোন এর লুক ও ডিজ়াইন সহ একাধিক স্পেসিফিকেশনের কথা জানিয়েছেন। আবার ম্যাকরিউমারস এর রিপোর্ট অনুযায়ী, আইফোন এসই ৪ এর ডিজ়াইন অনেকটাই আইফোন ১৪-র মতো হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, আইফোন এসই ৪-এ চার্জিংয়ের জন্য থাকছে একটি ইউএসবি-সি পোর্ট। পাশাপাশি এই কম দামি আইফোন দেওয়া হচ্ছে ফেস আইডি। এর আগে জানা গিয়েছিল, টাচ আইডি বাটন থাকতে পারে। কিন্তু তা হচ্ছে না। তার পরিবর্তে আইফোন এসই ৪ফোনটিতে থাকছে ফেস আইডি।

রিপোর্টে এ-ও উল্লেখ করা হয়েছে, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স এই দুই ফোনের মতোই আইফোন এসই ৪ মডেলটিতেও দেওয়া হচ্ছে অ্যাকশন বাটন। ম্যাকরিউমারস এর রিপোর্টে বলা হয়েছে, নতুন প্রজন্মের এই কম দামি আইফোনে আগের মতোই রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, চতুর্থ প্রজন্মের আইফোনে থাকতে পারে ওএলইডি ডিসপ্লে প্যানেল। এখন তা যদি হয়, তাহলে সত্যিই বড় পরিবর্তন হবে। তার কারণ, এখনকার আইফোন এসই মডেলে রয়েছে এলসিডি স্ক্রিন। পাশাপাশি আইফোন এসই ফোনটি হতে চলেছে কোম্পানির প্রথম কোনও ডিভাইস, যাতে দীর্ঘ দিন ধরে চর্চিত কাস্টম ৫জি মডেম দেওয়া হবে। তবে এই নতুন প্রজন্মের আইফোনের আগমন ২০২৫ সালের আগে হওয়ার সম্ভাবনা খুবই কম।

এদিকে ব্লুমবার্গের মার্ক গুর্ম্যান জানিয়েছেন, ১২ সেপ্টেম্বর মঙ্গলবার লঞ্চ হতে পারে অ্যাপল আইফোন ১৫ সিরিজ। এই নতুন প্রজন্মের আইফোনের পাশাপাশি অ্যাপল ওয়াচ সিরিজ ৯, অ্যাপল ওয়াচ সিরিজ আলট্রা ২ মডেল এবং আইওএস ১৭ এর মতো একাধিক প্রোডাক্ট ও অপারেটিং সিস্টেম নিয়ে আসছে কুপার্টিনোর কোম্পানিটি।

কম দামের আইফোন,আইফোন এসই ৪,অ্যাকশন বাটন,ইউএসবি-সি পোর্ট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend