ঢাকা | রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ |
২১ °সে
|
বাংলা কনভার্টার
walton

বিল্টইন অ্যাপ আনইন্সটল করবেন যেভাবে

বিল্টইন অ্যাপ আনইন্সটল করবেন যেভাবে
বিল্টইন অ্যাপ আনইন্সটল করবেন যেভাবে

যার মধ্যে কিছু অ্যাপ খুব দ্রুত আনইন্সটল করা যায়। কিছু ব্লটওয়্যার অ্যাপ আবার সিস্টেম অ্যাপের সাথে যুক্ত থাকে যেগুলো আনইন্সটল করা কার্যত দুষ্কর। তবে সেগুলোকে আপনি চাইলে নিষ্ক্রিয় করে রাখতে পারেন। ব্লটওয়্যারগুলোকে যদি নিষ্ক্রিয় করে রাখেন, তাহলে সেগুলোকে আর ফোনের ব্যাকগ্রাউন্ডে চলতে পারবে না।

চলুন দেখে নেয়া যাক বিল্টইন অ্যাপ রিমুভ করার উপায়

ব্লটওয়্যার আনইন্সটল বা নিষ্ক্রিয় করার জন্য প্রথমে যেতে হবে ডিভাইসের সেটিংস অপশনে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যাপ ড্রয়্যার থেকে সেটিংস অ্যাপটি খুলতে পারেন বা গিয়ার আইকনটি ট্যাপ করতে পারেন। নোটিফিকেশন একবার বা দু’বার সোয়াইপ ডাউন করলেই এই আইকনটি আপনি দেখতে পাবেন। যদিও তা নির্ভর করছে আপনি কোন ফোন ব্যবহার করছেন তার উপরে।

১. প্রথমেই ফোনের সেটিংস অপশনে যেতে হবে। তারপর সেখান থেকে অ্যাপ অপশনটি খুঁজে সেখানে ক্লিক করতে হবে।

২. নতুন অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে আবার একটি সমস্ত অ্যাপ অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই ফোনে যে সব অ্যাপ ইনস্টল করা হয়েছে সেগুলোর তালিকা চলে আসবে।

৩. ফোনে যখন ইনস্টল করা সব অ্যাপের লিস্টি দেখাবে, তার মধ্যে কোনটি আপনি আনইন্সটল করতে চান সেটি বেছে নিন। এ জন্য উপরের ডান দিকে সার্চ বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই হবে।

৪. যদি সিস্টেম অ্যাপগুলো দেখতে না পান, তাহলে উপরের ডান দিক থেকে থ্রি-ডট মেনুতে ক্লিক করুন। সেখানে ‘শো সিস্টেম অ্যাপ’ অপশন দেখতে হবে। সেখানে ক্লিক করুন।

৫. এবার আপনার সামনে একটি নতুন স্ক্রিন আসবে। সেখান থেকেই আপনার অপছন্দের এবং অপ্রয়োজনীয় সিস্টেম অ্যাপটি নিষ্ক্রিয় করে নিতে পারেন।

৬. কোনো অ্যাপ যদি দেখেন আনইনস্টল করা যাচ্ছে না, তাহলে সেটিকে নিষ্ক্রিয় করুন বা রিমুভ অপশনে ক্লিক করে সরিয়ে দেন। যার ফলে অ্যাপটি ফ্রিজ় হয়ে যাবে এবং ফোনের ব্যাকগ্রাউন্ডে আর থাকবে না।

বিল্টইন অ্যাপ,আনইন্সটল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention