ঢাকা | রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ |
২২ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফোনের স্পিকারে সমস্যা? ফোনের সেটিংসে পরিবর্তন আনলে মিলবে উপকার

ফোনের স্পিকারে সমস্যা? ফোনের সেটিংসে পরিবর্তন আনলে মিলবে উপকার
ফোনের স্পিকারে সমস্যা? ফোনের সেটিংসে পরিবর্তন আনলে মিলবে উপকার

সাউন্ড সেটিং ঠিক করতে মেনে চলুন এই সহজ পন্থা। জেনে নিন ফোনের সেটিংস বদল করতে কী করবেন।

বিনোদন থেকে গুরুত্বপূর্ণ কাজ- সব বিষয় মোবাইল ফোনের ওপর নির্ভর করে থাকি আমরা। সারাদিন হাতে ফোন মজুত থাকে সকলের। তেমনই অনেকে কারণ ছাড়াও ফোন স্ক্রল করে চলেন। এই সব করতে গিয়ে অল্প দিনের মধ্যে মোবাইল খারাপ হয়ে যায় অনেকের।

কিন্তু, অনেক সময় হঠাৎ করে বদলে যায় ফোনের স্পিকারের সেটিং। স্পিকারে সমস্যা হয়। কখনও শুনতে সমস্যা হয় তো স্পিকার সংক্রান্ত অন্য সমস্যা দেখা দেয়। এবার সাউন্ড সেটিং ঠিক করতে মেনে চলুন এই সহজ পন্থা। জেনে নিন ফোনের সেটিংস বদল করতে কী করবেন।

ফোনের সেটিংসে কারণ স্পিকারেরও সমস্যা হতে পারে। স্পিকার পরিষ্কার করার পরও যদি সাইন্ড ভালো না হয়, তাহলে ফোনের সেটিংস পরিবর্তন করে দেখুন। তার জন্য ফোন সেটিংসে যান এবং সাইন্ডস এবং ভাইব্রেশনে ট্যাপ করুন। সেখানে গিয়ে আপনি মিডিয়া রিংটোন, অ্যালার্ম ইত্যাদির শব্দ সেট করুন।

স্পিকার ক্লিনার ফিচার

অনেক ফোনে স্পিকার ক্লিনার ফিচার থাকে। এর জন্য ফোন সেটিংসে গিয়ে এই অপশনট খুঁজতে হবে সবার আগে। যদি তা দেখতে পান, তাহলে সেটি অন করুন। এটি একটি অডিও সেটিং টুল। এটি চালু হওয়ার সঙ্গে সঙ্গে স্পিকারটি জোরে বাজতে শুরু করবে।

আপডেট সফটওয়্যার

অনেক সময় সফটওয়্যার আপডেট না করার কারণেও স্পিকারের সমস্যা হয়। তাই সময় মতো সফটওয়্যার আপডেট করুন, এতে ফোনের অনেক সমস্যা দূর হয়। এই সব পদ্ধতিতে ফোনের স্পিকার ঠিক না হলে ফোনটি মোবাইল মেরামতের দোকানে নিয়ে যেতে হবে।

এভাবে সমাধান করুন ফোনের স্পিকার সংক্রান্ত সমস্যা। এতে দ্রুত ফোনের সমস্যা সমাধান হবে। মেনে চলুন এই সকল সহজ পদ্ধতি।

ফোনের স্পিকার,ফোনের সেটিংস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention