ঢাকা | বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

১৭টি ব্যাংকের সাথে ১২০০ কোটি টাকার সিন্ডিকেটেড ঋণ চুক্তি স্বাক্ষর করলো বাংলালিংক

১৭টি ব্যাংকের সাথে ১২০০ কোটি টাকার সিন্ডিকেটেড ঋণ চুক্তি স্বাক্ষর করলো বাংলালিংক
১৭টি ব্যাংকের সাথে ১২০০ কোটি টাকার সিন্ডিকেটেড ঋণ চুক্তি স্বাক্ষর করলো বাংলালিংক

বাংলালিংক ৫ বছরের মেয়াদে ১২০০ কোটি টাকার (প্রায় ১৩৫ মিলিয়ন ডলার) সিন্ডিকেটেড টার্ম লোনের জন্য ১৭টি স্বনামধন্য ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর করেছে । এই উদ্যোগে ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার, বুক রানার ও এজেন্ট অফ দ্যা লোন হিসেবে সহযোগীর ভূমিকা পালন করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ১৭টি ব্যাংকের প্রধান কর্মকর্তাদের সাথে এই চুক্তি স্বাক্ষর করেন। বাংলাদেশ ব্যাংক-এর নির্বাহী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির বিশেষ অতিথি হিসেবে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাংলালিংক-এর পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ এ রুমি আলীও অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার, বাংলালিংক-এর চিফ ফাইন্যান্সিয়াল অফিসার চেম ভেলিপাসাওগ্লু, বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান ও প্রতিষ্ঠানগুলির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

এই ঋণ চুক্তির আওতায় নেওয়া তহবিল বাংলালিংকের পুঁজি বিনিয়োগ, স্পেকট্রাম ক্রয় এবং সারাদেশে ফোরজি নেটওয়ার্ক আধুনিকায়নে ব্যবহার করা হবে। বাংলালিংক সম্প্রতি মোট স্পেকট্রামের পরিমাণ ৮০ মেগাহার্জে উন্নীত করেছে, যা ফোরজির গতিতে বাংলালিংক-এর শীর্ষ স্থান ধরে রাখতে ও দেশব্যাপী নেটওয়ার্ক সম্প্রসারণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে। এই বছর ৩,০০০ এর বেশি নতুন বেস স্টেশন স্থাপনের পরিকল্পনাও ঘোষণা করেছে বাংলালিংক। নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর পাশাপাশি বাংলালিংক সম্প্রতি দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’ এবং ডিজিটাল সার্ভিস মার্কেটপ্লেস ‘অ্যাপলিংক’ চালু করার মাধ্যমে ডিজিটাল সেবার সংখ্যাকে আরও বৃদ্ধি করেছে।

বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “আমরা যে বিনিয়োগ করতে যাচ্ছি, তা বাংলাদেশের প্রতি আমাদের প্রতিশ্রুতির একটি প্রতিফলন। ভবিষ্যতে প্রবৃদ্ধির লক্ষ্যে দেশের অন্যতম সেরা ব্যাংকগুলিকে সহযোগী হিসেবে পেয়ে আমরা আনন্দিত। আমি বিশ্বাস করি, নেটওয়ার্ক সম্প্রসারণের উদ্যোগ আমাদেরকে দু্ই অঙ্কের প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যের দিকে এগিয়ে নেবে। এটি আমাদেরকে বাংলাদেশের ডিজিটাল অগ্রযাত্রায় ভূমিকা রাখতে আরও বেশি সক্ষম করে তুলবে। “

ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও আলি রেজা ইফতেখার বলেন, “দেশে ডিজিটাল উদ্যোগের উন্নয়নে অর্থায়ন ও সহযোগিতার ক্ষেত্রে ইস্টার্ন ব্যাংক প্রথম সারিতে রয়েছে। আমি আন্তরিক সহযোগিতা ও সঠিক সময়ে এই চুক্তি সম্পন্ন করার জন্য অংশগ্রহণকারী সকল ঋণদাতাকে ধন্যবাদ জানাতে চাই।“

বাংলালিংক-এর চিফ ফাইন্যান্সিয়াল অফিসার চেম ভেলিপাসাওগ্লু বলেন, “এই অর্থায়ন বাংলালিংক-এর জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। কারণ, এটি আমাদের প্রতিষ্ঠানের জন্য নতুন সম্ভাবনার সুযোগ সৃষ্টি করবে। বাংলালিংক-এর অগ্রগতির জন্য বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যাংকগুলোর সহযোগিতা দেখে আমরা আনন্দিত।”

গ্রাহকদেরকে নিরবচ্ছিন্ন সংযোগ ও সর্বাধুনিক ডিজিটাল সুবিধা দিতে বাংলালিংক প্রতিজ্ঞাবদ্ধ।

১২০০ কোটি টাকা,বাংলালিংক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়