ঢাকা | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ |
২২ °সে
|
বাংলা কনভার্টার
walton

নতুন আইপ্যাড মিনি আসছে বছরের শুরুতে

নতুন আইপ্যাড মিনি আসছে বছরের শুরুতে
নতুন আইপ্যাড মিনি আসছে বছরের শুরুতে

বাজার বিশ্লেষকের ভবিষ্যদ্বাণী সত্যি হলে, আইফোনের এ১৬ চিপ অথবা আইপ্যাডের এম-সিরিজের চিপ থাকবে নতুন আইপ্যাড মিনিতে।

নতুন প্রসেসর জুড়ে দিয়ে আইপ্যাড মিনি আপডেট করছে অ্যাপল; বাজার বিশ্লেষকদের ভবিষ্যদ্বাণী সঠিক হলে এ বছরেই বাজারে আসবে নতুন সংস্করণ।

আইপ্যাড মিনির নির্মাণাধীন নতুন সংস্করণের খবর জানিয়েছেন বাজার বিশ্লেষক মিং চি কুও। অ্যাপলের সঙ্গে সরাসরি জড়িত না হলেও প্রযুক্তি পণ্য নির্মাতা এ কোম্পানির ভেতরের খবর রাখার জন্য আলাদা পরিচিতি আছে এ বাজার বিশ্লেষকের; নির্মাণ উপাদানের চাহিদা ও সরবরাহ বিষয়ক তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে মিং চি কুও অ্যাপল পণ্য নিয়ে যত ভবিষ্যদ্বাণী করেছেন, এখন পর্যন্ত সত্যি হয়েছে তার বেশিরভাগ।

আইপ্যাড মিনির নতুন সংস্করণ নিয়ে কুওর ভবিষ্যদ্বাণী, নতুন নকশায় ২০২৩ সালেই বাজারে আসতে পারে ডিভাইসটি। অ্যাপল ব্যবসায়িক কৌশল পাল্টালে বা বড় কোনো জটিলতা দেখা দিলে তা পিছিয়ে যেতে পারে ২০২৪ সালের প্রথমার্ধে।

২০১২ সালে বাজারে অভিষেকের পর ২০২১ সাল পর্যন্ত বড় কোনো পরিবর্তন আসেনি আইপ্যাড মিনিতে। ২০২১ সালের শেষ নাগাদ সর্বশেষ আপডেট পেয়েছে আইপ্যাড মিনির বর্তমান সংস্করণটি।

আকারের বিবেচনায় ৮.৩ ইঞ্চির বর্তমান আইপ্যাড মিনির অবস্থান ৬.৭ ইঞ্চি ডিসপ্লের আইফোন প্রো ম্যাক্স আর ১০.৯ ইঞ্চির আইপ্যাডের মাঝখানে। ইউএসবি-সি পোর্ট এবং ৫জি সংযোগ সুবিধাও আছে এ১৫ বায়োনিক চিপ নির্ভর আইপ্যাড মিনিতে।

কিন্তু কুও বলছেন, আরও শক্তিশালী প্রোসেসর থাকবে নতুন আইপ্যাড মিনিতে। প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ লিখেছে, কুওর ভবিষ্যদ্বাণী সত্যি হলে নতুন আইপ্যাড মিনিতে আইফোন ১৪-প্রোর এ১৬ প্রোসেসর থাকতে পারে।

নতুন আইপ্যাড মিনিতে আইপ্যাড এয়ার এবং আইপ্যাড প্রো-তে ব্যবহৃত এম-সিরিজের চিপসেট থাকার সম্ভাবনাও আছে; তবে তা নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করতে হবে অ্যাপলের আনুষ্ঠানিক ঘোষণা পর্যন্ত।

আইপ্যাড মিনি,২০২৩
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়