ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

পিক্সেল স্মার্টফোনে ড্যাশক্যাম মোড আনবে গুগল

পিক্সেল স্মার্টফোনে ড্যাশক্যাম মোড আনবে গুগল
পিক্সেল স্মার্টফোনে ড্যাশক্যাম মোড আনবে গুগল

পিক্সেল সিরিজের স্মার্টফোনের জন্য নতুন ফিচার তৈরিতে কাজ করছে গুগল। নতুন ফিচারটির নাম ড্যাশক্যাম। ভুলবশত প্লে স্টোরে চালুর পর ফিচারটির বিষয়ে অনেকেই জানতে পেরেছিল। তবে পরে তা সরিয়ে নেয়া হয়।

সার্চ ইঞ্জিন জায়ান্টটির নতুন এ ফিচার সম্পর্কে ব্যক্তিগত সুরক্ষা অ্যাপের হালনাগাদ ভার্সন থেকে জানা যায়। এতে নতুন ড্যাশক্যাম ফিচারটি যুক্ত ছিল। নাম অনুযায়ী, গাড়িতে চলাচলের সময় ফিচারটি পিক্সেল ফোনকে ড্যাশ ক্যাম হিসেবে ব্যবহার করে ভিডিও ধারণে সুবিধা দিয়ে থাকে। গাড়ি চালানো বা আরোহণের সময় গুরুত্বপূর্ণ কোনো মুহূর্ত সম্পর্কে বা দুর্ঘটনার বিষয়ে তথ্য জানানোর জন্য ড্যাশক্যাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

ব্যক্তিগত সুরক্ষা অ্যাপে বেশ কিছুফিচার রয়েছে। যার মধ্যে ইমারজেন্সি শেয়ারিং, কার ক্র্যাশ ডিটেকশন ও সেফটি চেক অন্যতম। ফলে পিক্সেল স্মার্টফোনে যদি ড্যাশক্যাম মোড চালু হয় তাহলে হোমপেজে শর্টকাট যুক্ত করার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ফিচারটি ব্যবহার করতে পারবে। ড্যাশক্যাম ফিচার চালু অবস্থাতেও পিক্সেল স্মার্টফোন স্বাভাবিকভাবে ব্যবহার করা যাবে বলে গুগল সূত্রে জানা গেছে। অন্য অর্থে ব্যবহারকারীরা নেভিগেশনের জন্য গুগল ম্যাপ ব্যবহার করতে পারবে।

নতুন ফিচারটি পিক্সেল স্মার্টফোনের জন্য বিল্ট ইন সুবিধা হিসেবে আসবে। ব্যবহারকারীরা যখন গাড়ির স্টেরিও সিস্টেমের মতো ব্লুটুথ ডিভাইসের সঙ্গে স্মার্টফোন যুক্ত করবে তখন থেকেই ভিডিও রেকর্ডিং শুরু হবে। সংযোগ বিচ্ছিন্ন হলেই রেকর্ডিং বন্ধ হবে। এছাড়া তিনদিন পর স্বয়ংক্রিয়ভাবে রেকর্ড করা ভিডিও মুছে যাবে। ডিভাইসের স্টোরেজ বাড়ানোর জন্য অ্যাপ থেকে ভিডিওর আকার কমিয়ে ৩০ মেগাবাইটে নামিয়ে আনা হবে বলে জানানো হয়েছে।

পিক্সেল,ড্যাশক্যাম,গুগল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention