ঢাকা | সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্থানীয় বাজারের প্রতিশ্রুতি রক্ষায় বাংলাদেশে নতুন ফ্যাক্টরি চালু করেছে ট্রানশান

স্থানীয় বাজারের প্রতিশ্রুতি রক্ষায় বাংলাদেশে নতুন ফ্যাক্টরি চালু করেছে ট্রানশান
স্থানীয় বাজারের প্রতিশ্রুতি রক্ষায় বাংলাদেশে নতুন ফ্যাক্টরি চালু করেছে ট্রানশান

বাংলাদেশের স্থানীয় বাজারে স্মার্ট ডিভাইসের চাহিদার কথা মাথায় রেখে শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ও মোবাইল সার্ভিস প্রদানকারী ট্রানশান হোল্ডিংস বাংলাদেশে উদ্বোধন করেছে 'আই স্মার্ট ইউ' ফ্যাক্টরি। এই নতুন ফ্যাক্টরিটির অবস্থান নারায়ণগঞ্জের মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে।

ফ্যাক্টরিটি উদ্বোধন করেন ট্রানশান হোল্ডিংসের চেয়ারম্যান এবং জেনারেল ম্যানেজার জর্জ জু এবং 'আই স্মার্ট ইউ' বাংলাদেশের সিইও রেজওয়ানুল হক। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মোঃ মহিউদ্দিন আহমেদ এবং বাংলাদেশে গণপ্রজাতন্ত্রী চীনের দূতাবাসের ইকোনমিক এন্ড কমার্শিয়াল কাউন্সেলর সং ইয়াং।

অন্যান্যদের মধ্যে মেঘনা গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং গুগুল পার্টনারশিপ ডিরেক্টর মাহির শাহীন উপস্থিত ছিলেন কারখানার যাত্রাশুরু পর্বে।

'আই স্মার্ট ইউ' টেকনোলোজি বাংলাদেশ লিমিটেড, ট্রানশান হোল্ডিংসের একটি সহপ্রতিষ্ঠান যারা জনপ্রিয় স্মার্ট ব্র্যান্ডস - টেকনো, ইনফিনিক্স, আইটেল, ওরাইমো এবং সাইনিক্সের পরিবেশক।

ট্রানশান হোল্ডিংসের চেয়ারম্যান এবং জেনারেল ম্যানেজার জর্জ জু বাংলাদেশকে তাদের ব্যবসার প্রসারে একটি 'কৌশলগত বাজার' হিসাবে উল্লেখ করেন। তিনি বলেন, প্রায় ১৭০ মিলিয়নের বেশি জনসংখ্যার এই দেশে গ্রাহক পর্যায়ে সাশ্রয়ী এবং উচ্চ মানের ফিচার সহ মোবাইল ফোনের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার ফলে বাংলাদেশের নতুন সম্ভবনাময় বাজার তৈরি হচ্ছে।

জু আশা প্রকাশ করেন 'আই স্মার্ট ইউ'র মাধ্যমে বাংলাদেশে যে বিনিয়োগ আসবে সেটা প্রতিষ্ঠানের স্থানীয় উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের ডিজিটালাইজেশন ও আধুনিকায়নেও ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ইন্টারনেট লিংকে যুক্ত হয়ে টেলিকম মন্ত্রী মোস্তাফা জব্বার স্বল্প মূল্যে স্মার্টফোন বাজারে নিয়ে আসার জন্য এবং ডিজিটাল শূন্যতা পূরণের জন্য ট্রানশানকে ধন্যবাদ জানান।

আই স্মার্ট ইউ ফ্যাক্টরির প্রথম ধাপের বিনিয়োগ ২২ মিলিয়ন ডলার, যা ট্রানশানের স্থানীয় বাজারের প্রতি অঙ্গীকারের অংশ। নকশা থেকে নির্মান সকল ক্ষেত্রেই এই ফ্যাক্টরি সর্বাধুনিক প্রোডাকশন স্ট্যন্ডার্ড বজায় রাখছে, যার অত্যাধুনিক লে-আউট আধুনিক মোবাইলফোন তৈরিতে বেশ গুরুত্বপুর্ণ। ২২,০০০ বর্গমিটারের এই বিশাল ফ্যাক্টরিতে গুণগত মান এবং নিরাপত্তা নিশ্চিতের জন্য থাকছে উন্নত প্রযুক্তি এবং আন্তর্জাতিক মানদন্ড। উৎপাদন প্রক্রিয়াকে নিরবিচ্ছিন্ন রাখতে টেকসই মান ও দক্ষতার দিকে নজর দেওয়া হচ্ছে। এই প্রচেষ্টার ফলে বাংলাদেশের স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা পূরণে ট্রানশান সফল হবে।

বাংলাদেশে 'আই স্মার্ট ইউ' ফ্যাক্টরি স্থাপন ট্রানশানের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফইলক। এই ফ্যাক্টরিতে ২০০০ এর বেশি স্থানীয় লোক কাজের সুযোগ পাবেন, যা স্থানীয় অর্থনীতি এবং এই অঞ্চলের কর্মসংস্থান বৃদ্ধিতে অবদান রাখবে। ট্রানশান শিক্ষা এবং ট্রেনিং এ বিনিয়োগের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, যার ফলে স্থানীয় মেধার বিকাশ এবং স্কিল ডেভলপমেন্ট এর সুযোগ রয়েছে।

ট্রানশান,ফ্যাক্টরি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention