ঢাকা | বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

টেলিকম খাতের সব লোকসানি কোম্পানিকে লাভজনক করার উদ্যোগ নিতে হবে: পলক

টেলিকম খাতের সব লোকসানি কোম্পানিকে লাভজনক করার উদ্যোগ নিতে হবে: পলক
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফাইল ছবি

আগামী ৩০ জুনের মধ্যে টেলিকম খাতের সব লোকসানি কোম্পানিকে লাভজনক অবস্থায় উত্তরণে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ রোববার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগসহ এর অধীন দপ্তর ও সংস্থাগুলোর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন।

সভায় প্রোডাকটিবেলিটি, প্রোডাক্ট ডাইভারসিটি, প্রমোশন ও প্রসেস টু কানেক্ট কাস্টমার—এই চার শব্দের পি আদ্যক্ষরের ওপর কাজ করতে প্রস্তাব জমা দেওয়ার নির্দেশ দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘স্মার্ট বাংলাদেশ ভিশন চারটি স্তম্ভের ওপর প্রতিষ্ঠিত—স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট সরকার ও স্মার্ট সোসাইটি। গত মেয়াদে আমরা স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের পরিকল্পনা তৈরি করেছি। আমরা প্রায় ৪০টি প্রকল্প চিহ্নিত করেছি, যেগুলো আমাদের যাত্রা শুরু করার জন্য বাস্তবায়ন করা দরকার। এই মেয়াদে আমাদের চ্যালেঞ্জ হলো—আমরা দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে চারটি স্তম্ভের অধীনে সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করতে সক্ষম তা নিশ্চিত করা।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাসহ এর অধীন দপ্তর ও সংস্থার প্রধানেরা উপস্থিত ছিলেন।

টেলিকম,লোকসানি কোম্পানি,লাভজনক,জুনাইদ আহমেদ পলক,ডাক,টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend