ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ |
৩৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

ব্যান্ডউইথ ব্লক কবে খুলবে আমরা টেকনোলজিস এর

ব্যান্ডউইথ ব্লক কবে খুলবে আমরা টেকনোলজিস এর
ব্যান্ডউইথ ব্লক কবে খুলবে আমরা টেকনোলজিস এর

প্রায় ২ মাস ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা টেকনোলজিসের ৮০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক।ফলে প্রতিষ্ঠানটি কার্যত কোনো সেবাতে নেই।কবে খুলবে আমরা টেকনোলজিস এর?

সম্প্রতি প্রতিষ্ঠানটি বিটিআরসিকে চিঠি দিয়ে জানিয়েছে, ফেব্রুয়ারি মাসের মধ্যে তারা ১০ কোটি টাকা পরিশোধ করবে। আর বাকি টাকা কিস্তি হিসেবে দেবে।

আমরা টেকনোলজিসের কাছে বিটিআরসির এখন পাওনা ২২ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকা।

বিটিআরসি বলছে, আমরা টেকনোলজি ফেব্রুয়ারি মাসের মধ্যে ১০ কোটি টাকা পরিশোধ করবে বলে চিঠি দিয়েছে। তারা ব্যান্ডউইথ ব্লক খুলে দেয়ার আবেদন জানিয়েছে। কিন্তু টাকা পরিশোধ করলেই ব্যান্ডউইথ ব্লক খোলা হবে।

জানুয়ারির শুরুর দিকে প্রতিষ্ঠানটিকে চিঠি দিয়ে পাওনা পরিশোধ করতে বলেছিল বিটিআরসি। তাদের তখন ১০ কোটি টাকা ডাউনপেমেন্ট দিয়ে ব্যান্ডউইথ ব্লক খোলার অপশন দেয়া হয়েছিল। বাকি ১২ কোটি ৬৪ লাখ ৬৬হাজার টাকা ১৮টি কিস্তিতে পরিশোধের অপশন পেয়েছিল তারা। যা প্রতি মাসের ২০ তারিখে দিতে হবে।পাওনা পরিশোধ করতে না পারায় ৬ মাসের ব্যবধানে ২০২৩ সালের ডিসেম্বরে দ্বিতীয়বার ব্যান্ডউইথ ব্লকের মতো পদক্ষেপে পড়ে আমরা।

এরআগে ২০২৩ সালের জুলাইয়ে পাওনা পরিশোধ করতে না পারায় আমরা টেকনোলজিসের ৫০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করা হয়। তখন প্রতিষ্ঠানটির কাছে পাওনা ছিল ৩৩ কোটি ৯৪ লাখ টাকার মতো।

এরপর সেই পাওনার ৫০ শতাংশ পরিশোধ করলে ক্যাপিং তুলে দেয়া হয় এবং তাদের আবদেনের প্রেক্ষিতে বাকি টাকা ২৪ টি কিস্তিতে শোধ দিতে বলে বিটিআরসি।কিন্তু সেই টাকা ঠিক পরিশোধ করতে না পারায় ২৯ নভেম্বর আমরাকে সাত দিনের সময় দিয়ে পাওনা পরিশোধ করতে বলে বিটিআরসি। এরপর ডিসেম্বরের প্রথম সপ্তাহে আমরা বিটিআরসির কাছে আবার আবেদন করে ৩৬ মাসের কিস্তি সুবিধা চায়। বিটিআরসি তখন সেই আবেদন বিবেচনায় না নিয়ে ৮০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে দেয়।

ব্যান্ডউইথ ব্লক,আমরা টেকনোলজিস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention