ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইন্টারনেট ব্যবসায়ীদের ঝুলন্ত তার মাটির নিচে নেয়ার আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

ইন্টারনেট ব্যবসায়ীদের ঝুলন্ত তার মাটির নিচে নেয়ার আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর
রাজধানীর বনানীতে ইন্টারনেট সেবাদাতাদের বাণিজ্যিক সংগঠন আইএসপিএবি’র নিজস্ব কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রীর

অনাকাঙ্ক্ষিত কোনো দুর্ঘটনা ঘটার আগেই নগর থেকে ইন্টারনেটের ঝুলন্ত তার মাটির তলদেশ নিয়ে যেতে আইএসপি উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একইসঙ্গে আইএসপি উদ্যোক্তারা আরো দক্ষ হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মেরুদণ্ডের ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সোমবার রাজধানীর বনানীতে ইন্টারনেট সেবাদাতাদের বাণিজ্যিক সংগঠন আইএসপিএবি’র নিজস্ব কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় তিন তলা জুড়ে অবস্থিত স্থায়ী কার্যালয়ে একটি শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপনের প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী। এছাড়াও এসওএফ তহবিল থেকে কীভাবে আইএসপি সদস্যদের অধিকার প্রতিষ্ঠা, অ্যাক্টিভ শেয়ারিং, লাইসেন্স নবায়ন এবং সাইবার সুরক্ষা নিশ্চিত করে সিডিএন সমস্যার সমাধান নিয়ে বিটিআরসি-কে পদক্ষেপ নেয়ার নির্দেশনা দিয়েছেন প্রতিমন্ত্রী।

বক্তব্যে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট বাংলাদেশের মেরুদণ্ড হবে আইেসপিএবি। গত ১৫ বছরে বাংলাদেশে ইন্টারনেট বিপ্লবে মুখ্য ভূমিকা পালন করেছে আইএসপি’র ৩ হাজার উদ্যোক্তা। করোনায় তাদের প্রত্যেকে যোদ্ধার ভূমিকা রেখেছে।

তিনি আরো বলেন, ১৭ কোটি মানুষকে ব্রডব্যন্ড ইন্টারনেটে আনতে চাই। পাবলিক প্রাইভেট অংশীদারিত্বে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে ইউনিয়ন পর্যায়ে এক লাখ সংযোগ দেয়া হবে। এজন্য আপনাদের আরো দক্ষ হতে হবে। বিটিআরসি অভিভাবক হিসেবে আইএসপি ব্যবসাকে টেকসই করবে। তাদের মাধ্যমে গ্রামে গ্রামে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেয়া হবে।

এসময় বিটিআরসি’র নিয়ম অনুযায়ী, আইএসপি’রা তিন কিলোমিটার পর্যন্ত মাটির নিচ দিয়ে লাইন টেনে ঝুলন্ত তার শুন্যে নামিয়ে আনার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ বলেছেন, আইএসপি ডিশ ব্যবসা নয়। এখানে দক্ষ ও মেধাবী হতে হবে। তাই পেশাদারিত্বে আপনাদের স্মার্ট হতে হবে। নীতিমালা ও গাইড লাইন সময়োপযোগী করতে হবে। আপনারা আপনাদের প্রয়োজন ধরিয়ে দেবেন। আমরা আপনাদের চাহিদা অনুযায়ী আইন সংশোধন করবো।

আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া ও ডিরেক্টর মো. জাকির হোসাইন বক্তব্য রাখেন। বক্তব্য শেষে কেক কেটে স্থায়ী কার্যালয় আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় আইএসপিএবি সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলাম সিদ্দিক, সহ-সভাপতি আনোয়ারুল আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুম রাশেদ, কোষাধ্যক্ষ আসাদুজ্জামান সুজন উপস্থিত ছিলেন। এরপর কেক কেটে আইএসপিএবি জেষ্ঠ সহ সভাপতি সাইফুল ইসলামের জন্মদিন উদযাপন করা হয়।

ইন্টারনেট ব্যবসায়ী,ঝুলন্ত তার,আইসিটি প্রতিমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention