শিরোনাম

শুক্রবার, ফেব্রুয়ারী 23, 2018 - অনলাইন পোর্টালের গুঞ্জনে ক্ষুব্ধ তাসকিন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বাংলাদেশের গ্রাহকদের জন্য অপো স্মার্টফোনসমূহ ৪জি সেবা দিতে প্রস্তুত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিইউপিবিজিএ-এর বার্ষিক বনভোজন সম্পন্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮’র | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - এলো টোটেলিংক এর হাই স্পীড ওয়াইফাই রাউটার | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - সবুর খান ডব্লিউবিএএফ-এর বাংলাদেশ হাই কমিশনার নিযুক্ত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - সিন্দাবাদ ডট কম-এর সাথে যুক্ত হলো মাই আউটসোর্সিং লিমিটেড |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বাংলাদেশি জাহাঙ্গীর আলম সুইজারল্যান্ডে চালু করলো উবারের বিকল্প সেবা
বাংলাদেশি জাহাঙ্গীর আলম সুইজারল্যান্ডে চালু করলো উবারের বিকল্প সেবা

বাংলাদেশি জাহাঙ্গীর আলম সুইজারল্যান্ডে চালু করলো উবারের বিকল্প সেবা

taxiদীর্ঘ ধরে জাহাঙ্গীর আলম সুইজারল্যান্ডে বসবাস করে  আসছেন। তিনি জুরিকে টেক্সি সেবা মার্কেটের একটি অভাবনীয় পরিবর্তন আশা করেন। সুইজারল্যান্ডে তিনি ব্যবসা বাণিজ্যের সঙ্গে নিজেকে জড়িয়ে ফেলেছেন। বর্তমানে তিনি সুইজারল্যান্ডের নাগরিক তার বিভিন্ন কার্যক্রমে টেক্সি শেয়ারিং সেবাকে ব্যবহার করেন।

তার অভিজ্ঞতার অর্জনে তিনি পরিকল্পনা করেন টেক্সি শেয়ারিং ব্যবসা বা উবারের মতো কোম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতা করবেন। ৩৭ বছর বয়সি জাহাঙ্গীর জানান, ২০০১ সালে তিনি  দেশের কিছু অভ্যন্তরীণ কারণে সুইজারল্যান্ডে চলে আসেন। ১৬ বছর পর তিনি বিশ্বব্যাপী জনপ্রিয় কোম্পানি উবারকে চ্যালেঞ্জ করতে অ্যাপভিত্তিক সেবা ‘ইয়োর ট্যাক্সি’ নামক সার্ভিস চালু করেছেন।

গত জুলাই মাসে সুইজারল্যান্ড শহরে অ্যাপভিত্তিক গাড়ি শেয়ারিং এই সার্ভিসটি চালু করা হয়েছে যা, ব্যাজেল ও লাউজানে বর্ধিত করার পরিকল্পনা করছে বলে তার কোম্পানি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে। বর্তমানে সুইজারল্যান্ডে জাহাঙ্গীর আলম জনপ্রিয় হতে শুরু করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘আমি মুক্ত হতে চেয়েছিলাম। সুইজারল্যান্ড আমাকে এই সুযোগটি তৈরি করে দিয়েছে। এখন এখান থেকে আমার রিটার্ণ আসবে’। বর্তমানে জাহাঙ্গীর আলমের ৭০জন ড্রাইভার তার গড়া এই সেবামূলক কাজে নিয়োজিত রয়েছেন এবং তার এই টিমটি খুব দ্রুততার সঙ্গে কাজ করেন যা, ব্যবসা সফল ও মানসিক শান্তনা দেয় তাকে। তার এ কাজে নিয়োজিত চালকরা তাদের আয়ের ১০ শতাংশ কমিশন দেয় জাহাঙ্গীর আলমকে। এছাড়া তাকে অন্য কোনো টাকা পরিশোধ করে না।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top