ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফিঙ্গারপ্রিন্ট প্রজুক্তির লেক্সার জাম্পড্রাইভ এফ৩৫ বাজারে

ফিঙ্গারপ্রিন্ট প্রজুক্তির লেক্সার জাম্পড্রাইভ এফ৩৫ বাজারে
ফিঙ্গারপ্রিন্ট প্রজুক্তির লেক্সার জাম্পড্রাইভ এফ৩৫ বাজারে

লেক্সার সম্প্রতি জাম্পড্রাইভ ফিঙ্গারপ্রিন্ট এফ৩৫ রিলিজ করেছে, যা একটি ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ। একটি ইউএসবি ড্রাইভ জনপ্রিয়তা লাভ করে সাধারণ ডেটা সংরক্ষণ, ব্যাকআপ এবং ট্রান্সফার এর জন্য। কিন্তু লেক্সার শুধুমাত্র তথ্য সংরক্ষণ এবং স্থানান্তর উপর ফোকাস করে না , ডেটার সিকিউরিটির উপরও ফোকাস করে ।

লেক্সার মেমোরি একটি বিশ্বস্ত জনপ্রিয় ব্র্যান্ড. এটি ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভের ক্ষেত্রে "জাম্পড্রাইভ" ট্রেডমার্ক ব্যবহার করে। আপনি বাংলাদেশে সাশ্রয়ী মূল্যে এই পেনড্রাইভটি পেয়ে পারেন।গ্লোবাল ব্র্যান্ড ই-শপ বাংলাদেশে লেক্সারের অফিসিয়াল ডিস্ট্রিবিউটর। আপনি বিনামূল্যে হোম ডেলিভারি উপভোগ করতে অনলাইন অর্ডার করতে পারেন।

সাধারণত, অননুমোদিত প্রবেশ থেকে ড্রাইভকে রক্ষা করার জন্য রেগুলার ইউএসবি ড্রাইভে সিকিউরিটি থাকে। কিন্তু জাম্পড্রাইভ এফ৩৫ এর সিকিউরিটিতে অতিরিক্ত আরেকটি ধাপ রয়েছে, যা হচ্ছে বায়োমেট্রিক প্রযুক্তি। ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি অননুমোদিত প্রবেশ থেকে আপনার গোপনীয় ডেটা রক্ষা করে। সুতরাং, আপনার ডেটা সব সময় সুরক্ষিত থাকে।

লেক্সার জাম্পড্রাইভ ১০টি ফিঙ্গারপ্রিন্ট আইডি পর্যন্ত সংরক্ষণ করতে পারে। সুতরাং, আপনি আপনার ঘনিষ্ঠদের সাথে ফ্ল্যাশ ড্রাইভ শেয়ার করতে পারেন। তারা এই ডিভাইসটি ব্যবহার করতে পারে এবং যখনই তাদের প্রয়োজন হয় জরুরি তথ্য পাঠাতে পারবে

এই পেনড্রাইভে একটি ইউএসবি ৩.০ ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। এটি ইউএসবি ২.০ এর চেয়ে ১০ গুণ দ্রুত।ইউএসবি ৩.০-এ আরও পাঁচটি পিন রয়েছে যা দ্রুত ডেটা ট্রান্সফারের জন্য ইউএসবি৩.০-কে ডুয়াল চ্যানেলে কাজ করাতে পারে ৷ ফ্ল্যাশড্রাইভটির রিড স্পিড ১৫০ এমবিপিএস.

এই পেনড্রাইভে রয়েছে আল্ট্রা-ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন প্রযুক্তি। কেউ সেন্সরে আঙুল রাখলেই যত তাড়াতাড়ি ফ্ল্যাশ দেখাবে ফ্ল্যাশড্রাইভটি তত তাড়াতাড়ি অন হবে । এটি ১০ সেকেন্ডের মধ্যে আঙুলের ছাপ চিনতে পারে।

জাম্পড্রাইভ এফ৩৫ এইএস-২৫৬ সিস্টেম ব্যবহার করে। এইএস একটি ২৫৬-বিট এনক্রিপশন স্ট্যান্ডার্ড যা তথ্য এনকোড এবং ডিকোড করতে একটি ২৫৬-বিট কি ব্যবহার করে। এইএস-২৫৬ শক্তিশালী এনক্রিপশন মধ্যে একটি। কোনো প্রযুক্তি ২৫৬-বিট এনক্রিপশন ভাঙতে পারে না। তাই জাম্পড্রাইভ এফ৩৫ হল সবচেয়ে নিরাপদ পেনড্রাইভগুলির মধ্যে একটি । যদি কেউ ফিঙ্গারপ্রিন্ট এর সিকিউরিটি ব্রিচ করে ফেলে পারে তবে কেউ এইএস-২৫৬ কে ক্র্যাক করতে পারবে না৷ সুতরাং, আপনার পেনড্রাইভ হারিয়ে গেলে, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন কারণ এই পেনড্রাইভের সিকিউরিটি ভাঙ্গা অসম্ভব।

ফিঙ্গারপ্রিন্ট,লেক্সার জাম্পড্রাইভ,এফ৩৫
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়