শিরোনাম :

ড্রিম ডোর এআই একাডেমির আত্মপ্রকাশে শুভেচ্ছা দূত নোবেল

ড্রিম ডোর এআই একাডেমির আত্মপ্রকাশে শুভেচ্ছা দূত নোবেল
ড্রিম ডোর এআই একাডেমির আত্মপ্রকাশে শুভেচ্ছা দূত নোবেল

শুক্রবার ১২ ফেব্রুয়ারী ২০২১ আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো ড্রিম ডোর সফট এআই একাডেমি। বাদ জুমা রাজধানীর শনির আখড়ার পলাশপুরে স্থাপিত একাডেমি অফিসে মিলাদ মাহফিলের মাধ্যমে শুরু হয় অফিস উন্মোচন অনুষ্ঠান আর রাতে কেক কাটা ও মিউজিক্যাল পারফরমেন্সের মধ্যে আত্মপ্রকাশ করছে বাংলাদেশ ও জাপান যৌথ উদ্যোগে স্থাপিত এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) একাডেমি।

কার্যক্রম উদ্বোধন উপলক্ষে মিরপুর ডিওএইচ অফিসে আয়োজন করা হয় নোবেল ম্যান কালচারাল পারফরমেন্স। এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের পাশাপাশি ড্রিম ডোর এআই একাডেমির কেক কাটেন শিল্পী মাইনুল হাসান নোবেল। একই সঙ্গে ড্রিম ডোর এআই একাডেমির ব্রান্ড অ্যাম্বেসেডর হিসেবে চুক্তি করবেন তিনি।

তবে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে জাপানের এনটিটি অ্যাডভান্সড টেকনোলজির সহায়তায় এই একাডেমি থেকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং রোবটিক প্রসেস অটোমেশনের উপরে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ড্রিম ডোর সফট’র ডিরেক্টর ড. খান মোহাম্মদ আনোয়ারুস সালাম।

তিনি বলেন, গুগল-ফেসবুকের মতো প্রতিষ্ঠানের উপযোগী মানব সম্পদ গড়ে তুলতে ভারতের ইনফোসিসের মতো হয়ে উঠবে ড্রিম ডোর এআই একাডেমি।

ড্রিম ডোর এআই একাডেমি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়