ঢাকা | বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সিইএস-২০২১'এ অংশ নিচ্ছে না ফেসবুক-টুইটার

সিইএস-২০২১'এ অংশ নিচ্ছে না ফেসবুক-টুইটার
সিইএস-২০২১'এ অংশ নিচ্ছে না ফেসবুক-টুইটার

কনজিউমার ইলেকট্রনিক্স শো (সিইএস) হলো প্রযুক্তিবিষয়ক বার্ষিক বাণিজ্য প্রদর্শনী। প্রতিবছর এটি যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে কনজিউমার টেকনোলজি অ্যাসোসিয়েশন (সিটিএ) আয়োজন করে।

আন্তর্জাতিক টেক জায়ান্টরা নতুন নতুন প্রযুক্তিপণ্যের পসরা সাজান এই প্রদর্শনীতে। কিন্তু করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ এবং উদ্বেগের কারণে এবার প্রতিনিধিত্ব থাকছে না জনপ্রিয় প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলোর।

জানা গেছে, অ্যামাজন ইনকরপোরেশন, ফেসবুকের মূল কোম্পানি মেটা প্ল্যাটফর্ম ইনকরপোরেশন (এফবি.ও), টুইটার ইনকরপোরেশন (টিডব্লিউটিআর.এন) এবং পিনটারেস্ট ইনকরপোরেশন (পিআইএনএস.এন) তাদের প্রতিনিধিদল পাঠাচ্ছে না লাস ভেগাসের এই প্রদর্শনীতে। সিইএস-এ প্রযুক্তিশিল্পের ট্রেন্ডগুলোর নতুন নতুন তথ্য তুলে ধরা হয়।

অ্যামাজন ও এর স্মার্ট হোম ইউনিট রিং জানিয়েছে, ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে এবং শঙ্কার কারণে আগামী মাসের এই ইভেন্টের বাইরে থাকছেন তারা। ব্লুমবার্গ নিউজ প্রথম তাদের প্রতিবেদনে জানায়, অ্যামাজন ও রিং প্রদর্শনীতে সরাসরি উপস্থিত থাকতে নারাজ।

ইউএস ওয়্যারলেস ক্যারিয়ার ও কনফারেন্স স্পন্সর টি-মোবাইলও (টিএমইউএস.ও) জানিয়েছে, এর বিশাল সংখ্যাগরিষ্ঠ দল যাবে না এবং এটির প্রধান নির্বাহীও বক্তব্য রাখছেন না। তারা জানিয়েছে, নিরাপদ থাকার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে তারা। সিইএস আয়োজকরা সম্পূর্ণ সুরক্ষামূলক ব্যবস্থা নিচ্ছেন বলেও আশা তাদের।

আয়োজনকারী প্রতিষ্ঠান সিটিএ স্থানীয় সময় মঙ্গলবার (২১ ডিসেম্বর) জানায়, আগামী ৫ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধির বিষয়গুলো মেনে চলতে হবে এতে। টিকার ডোজ সম্পন্ন করতে হবে, মাস্ক পরতে হবে ও করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে।

টুইটার কর্তৃপক্ষ অল্প কয়েকজন কর্মীকে পাঠানোর পরিকল্পনা করছে। যদিও টুইটারও ফেসবুক জানিয়েছে, তারা অনলাইনের সুযোগ কাজে লাগাতে চায়।কিন্তু কোয়ালকম ইনকরপোরেশন (কিউকম.ও), সনি ইলেক্ট্রনিক্স এবং অ্যালফাবেট ইনকরপোরেশন (গুগল.ও) ও সেলফ ড্রাইভিং গাড়ি নির্মাণ ইউনিট ওয়েমো জানিয়েছে, তারা এখনো প্রদর্শনীতে অংশ নেওয়ার পরিকল্পনা করছে।

জেনারেল মোটরস কোম্পানির (জিএম.এন) প্রধান নির্বাহী ম্যারি বারা জানান, তিনি এখনো যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রিক পিকআপ ট্রাক প্রদর্শন করাতে চান এবং কৌশলগুলো তুলে ধরতে চান জানুয়ারির কনফারেন্সে।

সিইএস,ফেসবুক,টুইটার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়