ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফ্রি-তে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স -র কোর্স করাচ্ছে গুগল, চাইলে আপনিও করতে পারেন

ফ্রি-তে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স -র কোর্স করাচ্ছে গুগল, চাইলে আপনিও করতে পারেন
ফ্রি-তে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স -র কোর্স করাচ্ছে গুগল, চাইলে আপনিও করতে পারেন

প্রযুক্তির জগতে জোয়ার এনেছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা। এআই- দৌলতে ইতিমধ্যেই চাকরি খুইয়েছেন হাজার হাজার মানুষ। আগামী কয়েক বছর পর চাকরি পেতে গেলে বা চাকরি টিকিয়ে রাখতে গেলে অবশ্যই প্রয়োজন কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কে সম্যক জ্ঞান।

ডিজিটাল যুগে রয়েছি আমরা। ঘুম থেকে ওঠা থেকে ঘুমোতে যাওয়া অবধি, দৈনন্দিন সমস্ত কাজেই আমরা যন্ত্রনির্ভর হয়ে উঠছি। ডিজিটাল স্ক্রিনে বন্দি সকলে। যত সময় এগোচ্ছে, ততই অত্যাধুনিক হচ্ছে প্রযুক্তি। নিত্যদিনই নতুন নতুন জিনিস আবিষ্কার হচ্ছে। তবে সম্প্রতিই প্রযুক্তির জগতে জোয়ার এনেছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা। এআই- দৌলতে ইতিমধ্যেই চাকরি খুইয়েছেন হাজার হাজার মানুষ। আগামী কয়েক বছর পর চাকরি পেতে গেলে বা চাকরি টিকিয়ে রাখতে গেলে অবশ্যই প্রয়োজন কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কে সম্যক জ্ঞান। লাখ লাখ টাকা দিয়ে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের কোর্স করাচ্ছে বেশ কিছু প্রতিষ্ঠান, কিন্তু আপনি কি জানেন বিনামূল্যেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের কোর্স করা যায়?

বিনামূল্যে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের কোর্স করার সুযোগ দিচ্ছে গুগল। চাইলে আপনিও এই কোর্স করতে পারেন। কী কী এই কোর্স, জেনে নিন-

. ইন্ট্রোডাকশন টু জেনেরেটিভ এআই- জেনেরেটিভ আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের মূল বিষয়বস্তুর সঙ্গে আপনার পরিচয় করায় এই কোর্স। অপারেশনাল মেকানিজম নিয়ে শিক্ষা দেয় এই কোর্স।

. ইন্ট্রোডাকশন টু লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল- এন্ট্রি লেভেলে মাইক্রো লার্নিং নিয়ে কোর্স এটি।

. ইন্ট্রোডাকশন টু রেসপন্সিবল এআই- কীভাবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্য়বহার করা হয় এবং গুগল কীভাবে তাদের বিভিন্ন প্রোডাক্টে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হয়, তা নিয়েই গুগল এই কোর্স তৈরি করেছে।

. জেনারেটিভ এআই ফান্ডামেন্টাল- জেনারেটিভ এআই, লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল রেসপন্সিবল এআই নিয়ে তৈরি গুগলের এই কোর্স। কোর্স শেষের পর গুগলের তরফে একটি ব্যাজও দেওয়া হবে।

. ইন্ট্রোডাকশন টু ইমেজ জেনেরেশন- ছবিতে কীভাবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করা হয়, সে সম্পর্কে শিক্ষা দেবে গুগলের এই কোর্স।

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স,ফ্রি,কোর্স,গুগল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention