ঢাকা | রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ |
২২ °সে
|
বাংলা কনভার্টার
walton

গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো লেনোভো'র ১৩টি মডেলের ল্যাপটপ

গ্লোবাল ব্র্যান্ড  নিয়ে এলো লেনোভো'র ১৩টি মডেলের ল্যাপটপ
গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো লেনোভো'র ১৩টি মডেলের ল্যাপটপ

বাংলাদেশের বাজারে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড নিয়ে এলো লেনোভোর ইন্টেলের ১৩ প্রজন্মের ১৩টি নতুন মডেলের ল্যাপটপ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর কলাবাগানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লেনোভো ইন্টেল-১৩ প্রজন্মের ৫টি আলাদা সিরিজের ১৩টি মডেলের ল্যাপটপ বাংলাদেশে বাজারজাতের ঘোষণা দেয় লেনোভোর অনুমোদিত পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

প্রতিনিয়ত প্রযুক্তিগত পরিবর্তনের কথা মাথায় রেখে ভিন্ন ভিন্ন ব্যবহারকারীদের সময় উপযোগী প্রয়োজন মেটাতে ল্যাপটপগুলোতে কী কী প্রযুক্তিগত পরিবর্তন এবং সংযোজন করা হয়েছে এই ব্যাপারে বিস্তারিত জানানো গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের।

গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এর হেড অব ব্র্যান্ড কমিউনিকেশন সেলিম আহমেদ বাদলের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার, ডিরেক্টর জসিম উদ্দীন খোন্দকার, হেড অব চ্যানেল সেলস সমীর কুমার দাস এবং জেনারেল ম্যানেজার কামরুজ্জামানসহ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রতিনিয়ত প্রযুক্তিগত পরিবর্তনের কথা মাথায় রেখে ভিন্ন ভিন্ন ব্যবহারকারীদের সময় উপযোগী প্রয়োজন মেটাতে উক্ত ল্যাপটপগুলোতে কি কি প্রযুক্তিগত পরিবর্তন এবং সংযোজন করা হয়েছে এই ব্যাপারে বিস্তারিত সাংবাদিকদেরকে অবহিত করেন গ্লোবাল ব্র্যান্ডের লেনোভো বিজনেস হেড রেজাউল করিম তুহিন।

উল্লিখিত ৫টি সিরিজ এর মধ্যে রয়েছে- আইডিয়াপ্যাড স্লিম এসআই/ প্রো ৫আই (IdeaPad Slim Si/ Pro 5i), আইডিয়াপ্যাড ফ্লেক্স ৫আই (IdeaPad Flex 5i), এলওকিউ গেমিং (LOQ Gaming), লিজিওন গেমিং (Legion Gaming) ইয়োগা-Yoga (Yoga 6i, Yoga Pro 7i, Yoga 9i)।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার বলেন,প্রায় দুই মাস হলো চট্টগ্রাম বন্দরে আমাদের মাদারবোর্ড আটকে রেখেছে। সেখানকার কাস্টমস বিভাগ গেমিং কনসোল হিসেবে দেখিয়েছেন। অথচ কম্পিউটার বানাতে এটি লাগে। সেই ল্যাপটপ কীভাবে ব্যবহার হবে তা নির্ভর করে ব্যবহারকারীর ওপর। এখন এটি বুয়েটে পাঠানো হয়েছে। অথচ এইচ এস কোড বদলে যদি মাদারবোর্ডকে অন্তর্ভূক্ত করা হয়, তবে পিসি’র দাম বিনা কারণে বেড়ে যেতে পারে।

ল্যাপটপ বাজারের অস্থিরতা তুলে ধরে তিনি বলেন, রিফার্বিস ল্যাপটপ আমদানি আইনে নিষিদ্ধ থাকলেও সেটি এখন দেদারসে ব্যবহৃত হচ্ছে।

পরিচালক জসীম উদ্দীন খোন্দকার বলেন, গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় আমরা ২৭ বছর ব্যবসা ধরে রাখতে পেরেছি। দীর্ঘ ১৩ বছর আমরা লেনেভো নিয়ে কাজ করছি। ইতিমধ্যেই ব্যবহারকারীদের কাছে এটি বিশেষ জায়গা করে নিয়েছি। এই অবস্থানটা আরো শক্ত করতে আমরা এবার অনলাইন প্লাটফর্মের কন্টেন্ট ডেভেলপমেন্টে গণমাধ্যমকর্মীরাও ইউটিউবারদের সঙ্গে এগিয়ে আসবেন। কেননা, আমাদের চাষ করা জমিতে অনেকেই আজেবাজে পণ্য সরবরাহ করছে। আপনারা এই গার্বেজ পণ্য বিষয়ে ভোক্তাদের সচেতন করেন।

গ্লোবাল ব্র্যান্ড,লেনোভো,ল্যাপটপ,IdeaPad Slim Si
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention