ঢাকা | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

টেলিটককে পলক’র আল্টিমেটাম

টেলিটককে পলক’র আল্টিমেটাম
টেলিটককে পলক’র আল্টিমেটাম

পূর্ব নির্ধারিত স্থানে বৈঠক না করে গুলশানে রাষ্ট্রীয় টেলিকম প্রতিষ্ঠান টেলিটক বাংলাদেশ লিমিটেডের কার্যালয়ের সভা কক্ষে প্রথম বৈঠক করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৈঠকের আগে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. হাবিবুর রহমানকে ১৩টি প্রশ্ন পাঠিয়ে রেখেছিলেন তিনি।

এরপর বুধবার দুপুরে কোম্পানির কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রতিষ্ঠানটিকে আগামী ৫ মাসের লাভজনক করতে করণীয় নির্ধারণে সবচেয়ে বেশি আয় ও ব্যয়ের ৫টি খাত সম্পর্কে জানতে চেয়েছেন পলক। একইসঙ্গে টেলিটক’র দুষ্ট ক্ষত ও ব্যক্তি আছে কি না তা অনুসন্ধানে ইন্টারনাল অডিটের নির্দেশনা দিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি বলেছেন, ইন্টারনাল আইটি ও ফাইন্যান্সিয়াল প্রতিবেদন আমার লাগবে যেটা হবে এক্সক্লুসিভ ও ক্লাইসিফায়েড। টেলিটককে লাভজনক করতে দুষ্টের দমন ও শিষ্টের লালন করতে কাকে হায়ার ও ফায়ার করতে হবে তা ইনস্ট্যান্ট করতে হবে। সৎ, স্বচ্ছ্ব ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

‘ফাইভজি’র স্পেকট্রাম পেলেও টেলিটক জনগণকে হতাশ করেছে’ মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেছেন, টেলিটক পরীক্ষামূলক ৫জি রোলআউট করেছে। সেই স্পেকট্রামটা আপনাদের দিয়েছি। এই বিশেষ সুযোগ-সুবিধা নিয়ে তো টেলিটক-কে এগুতে হবে। প্রথম থ্রি জিও টেলিটকই সবার আগে পেয়েছিলো। এই সংযোগ পেতে মানুষ লাইন ধরেছিলো। কিন্তু সেখান থেকে আমরা অনেকটাই জনগণকে হতাশ করেছে। তাই আগামী জুনের মধ্যে যত কঠোরই হোক না কেন, আমরা কঠোর হবো। আমরা কারো মুখের দিকে তাকাবো না, কোনো ব্যক্তি বা সিন্ডিকেটের প্রভাব থাকবে না। কী কারণে কোন স্বার্থে তারা এসব করতে চায় সে বিষয়ে আমি সরাসরি প্রধানমন্ত্রীর কাছে রিপোর্ট করবো। এখানে সংশোধনের কোনো সুযোগ নেই; শাস্তি দেয়া হবে।

টেলিটক,পলক,আল্টিমেটাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend