শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অনলাইনে পিএসসি ও জেএসসি পরীক্ষার ফল
অনলাইনে পিএসসি ও জেএসসি পরীক্ষার ফল

অনলাইনে পিএসসি ও জেএসসি পরীক্ষার ফল

পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী, জেএসসি ও সমমানের পরীক্ষায় অবতীর্ণ ৫৬ লাখ শিক্ষার্থীর অপেক্ষার পালা শেষ হচ্ছে আজ। বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর বেলা ১১ টা ৩০ মিনিটে ফল প্রকাশ হবে প্রাথমিক শিক্ষা সমাপনী, ইবতেদায়ি শিক্ষা সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার।

psc-exam-result-corporateবরাবরের মতো পরীক্ষার ফলাফল একযোগে শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে প্রকাশ করা হবে। তবে চাইলে ঘরে বসে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ও ইন্টারনেট থেকে ফল জানা যাবে।

জেএসসি পরীক্ষার ফলাফল জানতে, JSC<>বোর্ডের প্রথম ৩ অক্ষর<>Roll নম্বর<>Year লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিন। উদাঃ JSC DHA 654321 2015 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে।

জেডিসি পরীক্ষার ফলাফল জানতে, JDC<> মাদ্রাসা বোর্ড<>Roll নম্বর<> Year লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিন। উদাঃ JDC MAD 654321 2015 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

পিএসসি পরীক্ষার ফলাফল জানতে, DPE<>Student ID লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। উদাঃ DPE 654321 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

একতেদায়ী পরীক্ষার ফলাফল জানতে, EBT<Student ID> লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। উদাঃ EBT 654321 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

গত ১ নভেম্বর শুরু হয়ে জেএসসি-জেডিসি পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। এ পরীক্ষায় অংশ নেয় মোট ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ শিক্ষার্থী। অপরদিকে, পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৩ লাখ ৫ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top