শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / ওয়েব / অনলাইনে শিশুদের নিরাপত্তা নিয়ে সেমিনার
অনলাইনে শিশুদের নিরাপত্তা নিয়ে সেমিনার

অনলাইনে শিশুদের নিরাপত্তা নিয়ে সেমিনার

isoc-seminar

রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি মার্কেটের গোল্ড ওয়াটার কনভেনশন সেন্টারে আজ শনিবার অনুষ্ঠিত হলো এশিয়া ইন্টারনেট সিম্পোজিয়াম ২০১৫। ইন্টারনেট সোসাইটি এশিয়া প্যাসিফিক ব্যুরোর সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করেছে ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টার।

এবারের ইন্টারনেট সিম্পোজিয়ামের মুল থিম ছিলো ‘রেসপন্সিবল ইউচেজ অফ সোশ্যাল মিড়িয়া’। এ বিষয়ে প্যানেল আলোচনায় আরো উপস্থিত ছিলেন ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস প্রফেসর ড. লুৎফর রহমান, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রোকন জামান ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (আইএসপিএবি) এর সাধারন সম্পাদক মোঃ এমদাদুল হক। প্যানেল আলোচনায় কিভাবে নিরাপদভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এর আগে অনুষ্ঠানের প্রথম সেশনে ‘অনলাইন চাইল্ড সেফটি’ বিষয়ক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। প্রথম সেশনে দুটি মূল প্রবন্ধ উপস্থাপন করেন জিডিজি বাংলার কমিউনিটি ম্যানেজার জাভেদ সুলতান পিয়াস এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের লোকাল ডেভেলপমেন্ট এক্সপার্ট সুপর্না রায়। এ প্যানেল আলোচনায় আরো আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওমেন ইন টেকনোলজির প্রেসিডেন্ট লুনা শামসুদ্দোহা ও সেভ দ্যা চিলড্রেন বাংলাদেশের এডভোকেসি এন্ড কমিউনিকেশন ম্যানেজার লায়লা করিম।

আলোচনায় জানানো হয়, বাংলাদেশে বর্তমানে প্রায় ৫ কোটির মতো ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে, যার প্রায় ১ কোটি ৭০ লক্ষ ফেসবুক ব্যবহারকারী। এর মধ্যে ১৩-১৭ বছর বয়সী ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৭ শতাংশ এবং ১৮-২২ বছর ব্যবহারকারী ৪২ শতাংশ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top