শিরোনাম

সোমবার, মে 22, 2017 - সিটিও ফোরাম বাংলাদেশের নির্বাচন | সোমবার, মে 22, 2017 - বেসিসের সদস্য কোম্পানির জন্য  ইউএসডি মাস্টারকার্ড | সোমবার, মে 22, 2017 - লাভা ও মাইক্রোম্যাক্সের সাথে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন | সোমবার, মে 22, 2017 - ১০ হাজার ফ্রিল্যান্সার তৈরির উদ্যোগ কোডার্সট্রাস্টের | রবিবার, মে 21, 2017 - নিজল ক্রিয়েটিভের ৫ম বর্ষপূর্তি উদযাপন | রবিবার, মে 21, 2017 - বগুড়ায় দ্বিতীয় আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত | রবিবার, মে 21, 2017 - স্যামসাং ও গ্রামীণফোনের আকর্ষণীয় অফার | রবিবার, মে 21, 2017 - সাইবার নিরাপত্তা বিধানে গণসচেতনতা অত্যাবশ্যকীয় | রবিবার, মে 21, 2017 - শেষ হলো ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং ক্যাম্প | রবিবার, মে 21, 2017 - ‘রি ডটকন’ চালু করল রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অনুষ্ঠিত হলো নারীদের তথ্য প্রযুক্তি উৎসব
অনুষ্ঠিত হলো নারীদের তথ্য প্রযুক্তি উৎসব

অনুষ্ঠিত হলো নারীদের তথ্য প্রযুক্তি উৎসব

woman-tech-fest

বাংলাদেশের নারীদের প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের লক্ষ্যে ও তাদের প্রযুক্তিখাতে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজধানী ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে Women Tech Fest এর আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে নারীদের প্রযুক্তিখাতে অবদান ও ভুমিকা নিয়ে আলোচনা করা হয়। বেসিস (BASIS) এর পরিচালক ও বাংলাদেশের অন্যতম নারী উদ্যক্তা সামিরা যুবেরি হিমিকা অনুষ্ঠানে বক্তব্য দানকালে বলেন যে নারীরাই বর্তমান সমাজে উন্নয়নের চাবিকাঠী। এছাড়া তিনি নারীদের কিভাবে প্রযুক্তিখাতে আরও সম্পৃক্ত করা যায় সেই বিষয় ও তুলে ধরেন। এছাড়া গুগলের প্রতিনিধি বিকি রাসেল অনুষ্ঠানে বক্তব্য দানকালে গুগলে নারীদের সম্পৃক্ততা ও প্রযুক্তিখাতে নারীদের অভাবনীয় সাফল্যের কিছু উদাহরণ উপস্থাপন করেন ও নারীদের আরো এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে নারীদের কর্পোরেট সেক্টরের ভুমিকা নিয়ে কথা বলেন গ্রামীনফোন এর সিনিয়র স্পেশালিস্ট সায়মা রহমান। কর্পোরেট শাখায় নারীরা কিভাবে মুল চালিকা শক্তি হতে পারে তার কিছু উদাহরণও তুলে ধরেন তিনি।এছাড়াও নারীদের বিকাশ ও অগ্রগতি নিয়ে কথা বলেন Women Techmakers Bangladesh এর প্রধান প্রতিনিধি ফারাহ নাজিফা ও রাখশান্দা রুখাম। তারা বর্তমানে বাংলাদেশে নারীদের কিভাবে প্রযুক্তিখাতে এগিয়ে নিয়ে আসা যায় তা নিয়ে কাজ করছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নারী উদ্যক্তা ও IamSMEofBangladesh এর পরিচালক ফারহানা নাজনীন,গুগল বাংলাদেশের কান্ট্রি মার্কেটিং কন্সালটেন্ট হাশমি রাফসানজানি, প্রেনিয়্যারল্যাব এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও গুগল ডেভেলপার গ্রুপের এর ম্যানেজার আরিফ নিজামী,আমরা সল্যুশন্স এর হেড অব বিজনেস সোলাইমান সুখন সহ আরো অনেকে।

মুলত নারীদের উৎসাহিত ও অনুপ্রানিত করার লক্ষ্যেই নারীদের টেক ফেস্ট আয়োজিত করা হয়েছে। অনুষ্ঠানটির পৃষ্টপোষকতায় ছিল গুগুল ডেভেলপার গ্রুপ ঢাকা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top