শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / অবৈধ ইন্টারনেট কোম্পানির বিরুদ্ধে অভিযানে নামছে বিটিআরসি
অবৈধ ইন্টারনেট কোম্পানির বিরুদ্ধে অভিযানে নামছে বিটিআরসি

অবৈধ ইন্টারনেট কোম্পানির বিরুদ্ধে অভিযানে নামছে বিটিআরসি

illegal-isp-corporateপাড়া মহল্লা ,বাসা বাড়িতে  লাইসেন্সবিহীন ও অবৈধ ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অভিযানে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আগামী সপ্তাহ থেকে অভিযান শুরুর প্রক্রিয়া চালাচ্ছে কমিশন। একই সঙ্গে গ্রাহকদের অবৈধ প্রতিষ্ঠান সনাক্ত করতে ও অনুমোদিত আইএসপি থেকে ইন্টারনেট সেবা নেওয়ার আহবান জানিয়েছে সংস্থাটি।

সংযোগে অব্যবস্থাপনা, অতিরিক্ত ফি নেওয়াসহ গ্রাহকদের নানা ধরনের হয়রানির অভিযোগ আসায় অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিটিআরসির সচিব মো. সরওয়ার আলম জানান, আগামী সপ্তাহ থেকে অবৈধ আইএসপির বিরুদ্ধে অভিযান শুরু হবে। প্রথম পর্যায়ে ঢাকা মহানগর ও এর আশেপাশে অভিযান চালানো হবে। পরে পর্যায়ক্রমে সারাদেশে অভিযান পরিচালনা করা হবে।

অভিযানের বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিশন জানিয়েছে, সংস্থার কাছ থেকে লাইসেন্স না নিয়ে অনেক প্রতিষ্ঠান অবৈধভাবে ইন্টারনেট সংযোগ দিচ্ছে। এসব প্রতিষ্ঠান থেকে অনেক সময় অপরাধমূলক কর্মকাণ্ড করা হয়ে থাকে। তাই নামে-বেনামে, পাড়া মহল্লায় গড়ে ওঠা এসব ভুইফোড় প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থায় যাচ্ছে বিটিআরসি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী লাইসেন্সবিহীন টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবা প্রদান দণ্ডণীয় অপরাধ। এর শাস্তি হিসেবে ৩০০ কোটি টাকা জরিমানা ও ১০ বছরের কারাদণ্ড কিংবা উভয় দণ্ড হতে পারে। এ কারণে অনুমোদন ছাড়া সেবা প্রদান থেকে বিরত থাকতে আহবান জানিয়েছে কমিশন।

একই সঙ্গে নিরবিচ্ছিন্ন ও মান সম্মত ইন্টারনেট সেবা নিতে গ্রাহকদের অনুমোদিত আইএসপির কাছ থেকে সংযোগ নিতে গ্রাহকদের পরামর্শ দেওয়া হয়েছে।

বিটিআরসি’র ওয়েবসাইটে গিয়ে গ্রাহকরা বৈধ আইএসপির তালিকা দেখে ইন্টারনেট সংযোগ নিতে পারবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top