শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / অ্যাপল ওয়াচ ২ অবমুক্তির তারিখ পেছানোর গুঞ্জন
অ্যাপল ওয়াচ ২ অবমুক্তির তারিখ পেছানোর গুঞ্জন

অ্যাপল ওয়াচ ২ অবমুক্তির তারিখ পেছানোর গুঞ্জন

প্রযুক্তি পণ্য নির্মাতা জায়ান্ট অ্যাপলের নির্মিত পরিধেয় ডিভাইস স্মার্টঘড়ির দ্বিতীয় সংস্করণ বাজারে আনতে নির্ধারিত তারিখের চেয়ে আরও কিছুটা অতিরিক্ত সময় নেওয়া হচ্ছে। ফলে নতুন প্রজন্মের অ্যাপল ওয়াচের জন্য যারা অপেক্ষা করছিলেন, তাদের অপেক্ষার প্রহর আরও কিছুটা বাড়বে।

apple-watchচলতি বছরের আগামী মার্চে বের করার থাকলেও, ‘অ্যাপল ওয়াচ ২’ নামে ডাকা এই স্মার্টওয়াচটি সে সময় বের নাও হতে পারে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ।

চলতি বছর মার্চে অ্যাপল ওয়াচের নতুন কোনো হার্ডওয়্যার মডেল না আসার বেশ অনেকগুলো ইঙ্গিত পাওয়া গেছে। নকশা, অ্যাকসেসোরিজের মতো কিছু বের করা হলেও, নতুন হার্ডওয়্যার ফিচারসহ ‘ওয়াচ ২.০’ আসার সম্ভাবনা কম।

এ ছাড়া অ্যাপলের নতুন কোনো হার্ডওয়্যার পণ্য বের করার কোনো আভাসও পাওয়া যায়নি।

সামনের কয়েক মাসে অ্যাপল ওয়াচ আসতে পারে- ডেভেলপারদের অ্যাপলের পক্ষ থেকে এমন কোনো নির্দেশনা না দেওয়া, জলদি অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ বের না করার সম্ভাবনা আরও বাড়িয়ে দিয়েছে।

apple-watch-release-date-970-80এর আগে ২০১৫ সালের নভেম্বরে, অ্যাপল ওয়াচের দ্বিতীয় সংস্করণ ‘ডেভেলপমেন্ট স্টেজ’-এ আছে এবং ২০১৬ সালেই বিশ্ববাজারে এর অভিষেক হবে বলে প্রতিবেদন প্রকাশ করে চীনের একটি ওয়েবসাইট।

চীনের ওই সাইটটি নিজেদের প্রতিবেদনে সূত্র হিসেবে উল্লেখ করে হার্ডওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ‘কোয়ান্টা কম্পিউটার’-এর নাম। আর অ্যাপলের হয়ে কোয়ান্টা কম্পিউটার ‘অ্যাপল ওয়াচ’ নির্মাণ করায় গুরুত্ব পাচ্ছে চীনের ওই ওয়েবসাইটটির প্রতিবেদন।

সাইটটির প্রতিবেদনে অ্যাপলের স্মার্টঘড়ি ওয়াচের পরবর্তী সংস্করণ নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। আগের মডেলটির থেকে ভাল হবে, আরও উন্নত হার্ডওয়্যার ও সফটওয়্যার ব্যবহার করা হবে এমনটাই কেবল বলা হয়েছে ওই প্রতিবেদনে।

বিশ্বাবাজারে প্রতিষ্ঠানটির নির্মিত ওয়াচের প্রথম সংস্করণটির অভিষেক হয়েছে ২০১৫ সালের এপ্রিলে। বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান ক্যানালিসের আনুমানিক হিসাব, এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৭০ লাখ ‘অ্যাপল ওয়াচ’ বিক্রি করেছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

এত অল্প সময়ে এত বিপুল সংখ্যক স্মার্টওয়াচ বিক্রি করতে পারেনি প্রযুক্তিপণ্যের বাজারে স্যামসাং, মটোরোলা আর এলজির মতো অ্যাপলের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর মধ্যে কেউই।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top