শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / স্থানীয় খবর / আইটি পণ্যের পরিবেশকদের বিরুদ্ধে আন্দোলনে খুচরা ব্যবসায়ীরা
আইটি পণ্যের পরিবেশকদের বিরুদ্ধে আন্দোলনে খুচরা ব্যবসায়ীরা

আইটি পণ্যের পরিবেশকদের বিরুদ্ধে আন্দোলনে খুচরা ব্যবসায়ীরা

গ্রাহক পর্যায়ে সরাসরি পণ্য বিক্রি বন্ধে দেশের শীর্ষ পরিবেশকদের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন খুচরা বিক্রেতারা। আন্দোলনের অংশ হিসেবে গতকাল এক ঘণ্টা দোকান বন্ধ কর্মসূচি পালন করেন দেশের সবচেয়ে বড় কম্পিউটার পণ্য বিক্রয় কেন্দ্র রাজধানীর বিসিএস কম্পিউটার সিটির দোকান মালিকরা। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ কমসূচি পালন করা হয়।

city-IT-andolon

কর্মসূচিতে বিসিএস কম্পিউটার সিটির বিদায়ী কমিটির সভাপতি মজিবুর রহমান স্বপন, আহ্বায়ক কমিটির সদস্য ও রিশিত কম্পিউটার্সের ব্যবস্থাপনা পরিচালক আজিম উদ্দিন আহমেদ, রায়ানস আইটির প্রধান নির্বাহী আহমেদ হাসান ছাড়াও সংশ্লিষ্ট মার্কেটের দোকান মালিকরা উপস্থিত ছিলেন।
আন্দোলন সম্পর্কে আজিম উদ্দিন আহমেদ বলেন, বিশ্বের কোথাও পরিবেশকরা খুচরা বাজারে সরাসরি পণ্য বিক্রি করে না। আর আমাদের এখানে হচ্ছে উল্টোটা। পরিবেশকরা নানা রকম উপহার, মূল্য ছাড়সহ বাড়তি সুবিধা দিয়ে ক্রেতা আকৃষ্ট করায় ক্ষতিগ্রস্ত হচ্ছে খুচরা বিক্রেতারা। প্রতিযোগিতায় টিকতে না পেরে অনেক প্রান্তিক খুচরা ব্যবসায়ীর পুঁজি হারিয়ে পথে বসার উপক্রম। আমরা পরিবেশকদের চিঠি দিয়ে খুচরা বিক্রি বন্ধে আহ্বান জানিয়েছি। ইতিমধ্যে মাল্টিপ্লানে পরিবেশকদের খুচরা বিক্রয় কেন্দ্র বন্ধ করতে অনেকটা বাধ্য করা হয়েছে। তবে আমরা সুশৃঙ্খল উপায়ে পরিবেশকদের খুচরা পণ্য বিক্রি বন্ধে এ কর্মসূচি পালন করছি।

শীর্ষ পরিবেশক স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম  চিঠি পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি বিসিএসকে অবহিত করা হয়েছে। কম্পিউটার সিটির খুচরা বিক্রেতা, শীর্ষ পরিবেশক এবং বিসিএস নেতারা চলতি সপ্তাহের মধ্যেই বিষয়টির মীমাংসায় বসব। পরিবেশক এবং খুচরা বিক্রেতার মেলবন্ধনেই আইটি পণ্যের ব্যবসা এগিয়ে যাবে। এক্ষেত্রে কেউ আমরা প্রতিদ্বন্দ্বী নই। আশা করছি, বিষয়টি নিয়ে আমরা দ্রুত একটি গ্রহণযোগ্য সমাধানে পৌঁছতে পারব।

স্পিড টেকনোলজিসের প্রধান নির্বাহী বেশ কয়েকটি ব্র্যান্ড পণ্যের পরিবেশক আক্তারুজ্জামান জানান, সমস্যাটি শুধু বিসিএস কম্পিউটার সিটির নয়, এটি সারাদেশের আইটি পণ্য ব্যবসায়ীদের একটি সমস্যা। সবাইকে নিয়ে বিসিএস একটি ভালো সমাধান দিতে পারে। বিসিএস সভাপতি এবং অন্যতম পরিবেশক মাহফুজুল আরিফ বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। তিনি দেশে ফিরেই সংকট সমাধানে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top