শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - স্যামসাংয়ের ক্ষতির কারন আইফোন ১০ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - নতুন কনফিগারেশনে আসছে নোকিয়া ৬ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - স্যামসাং গ্যালাক্সি জে২ এলো ফোর-জি রূপে | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা |
প্রথম পাতা / টিউটোরিয়াল / আইফোনের শতভাগ গতি পেতে ৫টি সুপার ট্রিকস
আইফোনের শতভাগ গতি পেতে ৫টি সুপার ট্রিকস

আইফোনের শতভাগ গতি পেতে ৫টি সুপার ট্রিকস

আপনার শখের আইফোনটি যেভাবে চলার কথা সেভাবে চলছে না? বেশ ধীরগতিতে কাজ করছে? আপনাকে বিশেষজ্ঞরা দিচ্ছেন ৫টি টিপস। এতে আইফোন ব্যবহারের মজা ফিরে পাবেন আপনি।

speed-camera
১. অপ্রয়োজনীয় অ্যাপস ফেলে দিন
ধীরগতি হওয়ার পেছনে মূল কারণটি অপ্রয়োজনীয় অ্যাপসের জায়গা দখল। সেটিংয়ে যান, সেখান থেকে জেনারেল, নীচের দিকে ইউসেজ ক্লিক করুন। এখানে দেখতে পাবেন কোন গেমস বা অ্যাপস বেশি জায়গা নিয়েছে। প্রয়োজনীয় না হলে ফেলে দিন।
২. ব্রাউজার কেস পরিষ্কার করুন
আইফোনটিকে কম্পিউটারের মতো ব্যবহার করুন। কম্পিউটারের মতো ফোনেরও ব্রাউজার কেস ক্লিয়ার করে ফেলুন। এটা করতে হলে সেটিংসয়ে যান, এরপর সাফারিতে, সেখানে ক্লিয়ার হিস্ট্রি এবং ক্লিয়ার কুকিজ এন্ড ডাটা পরিষ্কার করুন। এখানকার লেখা নীল রঙয়ের হলে বুঝতে হবে মুছে ফেলার জন্য ডাটা রয়েছে। আর যদি গ্রে রং থাকে, তবে বুঝবেন আগেই কাজটি করা হয়েছে বা মুছে ফেলার কিছু নেই।
৩. পুরোনো মেসেজ মুছে ফেলুন
ফোনের ডাটা ইউসেজ দেখা জরুরি। প্রচুর পরিমাণে আসা টেক্সট মেসেজ আইফোনের অনেক জায়গা খেয়ে ফেলে। বিশেষ করে ছবি ও ভিডিও বার্তা ফোনের গতি কমিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। টেক্সট মেসেজ কনভারসেশনে যান এবং পাঠানো একটি টেক্সট-এ নীচে যাওয়ার স্ক্রল বাটনটি চেপে ধরে রাখুন। একটি পেজ আসবে। সেখান থেকে বেছে বেছে মেসেজ মুছে ফেলতে পারবেন, আবার একযোগে সবগুলো মুছে ফেলতে পারবেন।
৪. অটো অ্যাপ আপডেট বন্ধ করুন
আইফোনের আইওএস৭ এর জন্য অটো অ্যাপ আপডেট দারুণ একটি ব্যবস্থা। কিন্তু এটি আপনার ব্যাটারির শক্তি খেয়ে ফেলবে দ্রুত এবং অটোমেটিক বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ডাউনলোড হতে থাকবে। বাঁচতে সেটিংসে যান, নীচের দিকে গিয়ে ‘আইটিউনস এন্ড অ্যাপ স্টোর’-এ ক্লিক করুন। যে পেজটি আসবে সেখানে বামপাশের বাটনগুলো ব্যবহার করে অটো ডাউনলোড বন্ধ করে দিন।
৫. লোকেশন সার্ভিস বন্ধ করুন
এই সার্ভিসটি একইসঙ্গে গতি, ব্যাটারির চার্জ এবং গোপনীয়তার জন্য হুমকি। আপনি কোথায় আছেন এ খবরটি বের করতে একসঙ্গে অনেকগুলো অ্যাপস ব্যবহার করে আইফোন। এতে গতি কমে যায়, প্রচুর চার্জ ক্ষয় হয়। তাই সেটিংসে যান, সেখান থেকে প্রাইভেসি এবং এরপর লোকেশন সার্ভিসে গিয়ে এ সুবিধাটি বন্ধ করে দিন। সূত্র : হাফিংটন পোস্ট

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top