শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / আইসিটি খাতের উন্নয়নে একসাথে কাজ করবে বাংলাদেশ ও সৌদি আরব
আইসিটি খাতের উন্নয়নে একসাথে কাজ করবে বাংলাদেশ ও সৌদি আরব

আইসিটি খাতের উন্নয়নে একসাথে কাজ করবে বাংলাদেশ ও সৌদি আরব

ict-saudi

সৌদি সরকারের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী ড. মোহাম্মদ বিন ইব্রাহিম আল-সুওয়াইয়েল-এর রাষ্ট্রীয় আমন্ত্রণে বিগত ৬ই অক্টোবর থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সৌদি আরবে অবস্থান করছেন। সফরের দ্বিতীয় দিন (৭ই অক্টোবর) ড. আল-সুওয়াইয়েল-এর সাথে তাঁর অফিসে (রিয়াদ) দুই মন্ত্রীর এক দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের এগিয়ে চলা এবং বর্তমান সরকারের নানাবিধ কর্মকান্ড তুলে ধরে জুনাইদ আহমেদ পলক এ সময় ড. আল-সুওয়াইয়েল-কে অবহিত করে বলেন, শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেয়ার পর থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বাংলাদেশ ক্রমান্বয়ে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্যের প্রতি দ্রুত গতিতে এগিয়ে চলেছে। বর্তমান সরকার হাই-টেক পার্কসহ প্রযুক্তি সংশ্লিষ্ট অবকাঠামো সৃষ্টিতে গুরত্বারোপ করার পাশাপাশি প্রযুক্তি-জ্ঞান সম্পন্ন মানব সম্পদ উন্নয়নে এবং দেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে চলেছে।

সৌদি মন্ত্রী ড. আল-সুওয়াইয়েল এ সময় তথ্যপ্রযুক্তি খাতে সৌদি আরবের সমসাময়িক অগ্রগতি এবং আধুনিক প্রযুক্তির ব্যবহার সম্পর্কে পলককে অবহিত করেন। বৈঠকে দুই মন্ত্রী, দু’দেশের মধ্যে আইসিটি খাতে পারস্পরিক সহযেগিতা অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়নে এক সাথে কাজ করা, সৌদি বিনিয়োগ প্রবাহ বৃদ্ধি করা ও দু’দেশের স্বার্থ-সংশ্লিষ্ট অন্যান্য বিষয়েও এক আন্তরিকতাপূর্ণ আলোচনায় অংশ নেন। পলক এ সময় সৌদি মন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

এই সফরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক রিয়াদে অবস্থিত সৌদি আরবের কমিউনিকেশন এন্ড ইনফরমেশন টেকনোলজি(সিআইটি) কমিশন ও সৌদি টেলিকম কমিশন(এসটিসি)-এর সাথেও দ্বি-পাক্ষিক আলোচনায় অংশ নেন। এছাড়াও কয়েকটি খ্যাতনামা আইটি প্রতিষ্ঠান পরিদর্শনের পাশাপাশি প্রবাসী বাংলাদেশী এবং রিয়াদে অবস্থিত ব্রিটিশ-বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের সাথে এক মত-বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য,বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর সাথে এ সময় আরো উপস্থিত ছিলেন, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হারুনুর রশিদ এবং ন্যাশনাল ডেটা সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক তারেক বরকতুল্লাহ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top