শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / স্থানীয় খবর / আমেরিকার রিকানেক্ট চ্যালেঞ্জের চূড়ান্ত পর্বে ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং
আমেরিকার রিকানেক্ট চ্যালেঞ্জের চূড়ান্ত পর্বে ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং

আমেরিকার রিকানেক্ট চ্যালেঞ্জের চূড়ান্ত পর্বে ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং

আমেরিকার রিকানেক্ট চ্যালেঞ্জের চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার জন্য মনোনীত হয়েছে মোনিকো টেকনোলজিসের তৈরি অ্যাপস ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং। আগামী ২৫ থেকে ২৭ নভেম্বর কাঠমান্ডুতে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার আয়োজন করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক সিআরডিএফ গ্লোবাল অ্যান্ড ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট।

finder-gps

মোনিকো টেকনোলজিস উদ্ভাবিত ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং অ্যাপসটি বন্ধুদের অবস্থান যাচাই, প্রতিষ্ঠানের গাড়িগুলো পরিচালনা, ট্যাক্সিক্যাব, সিএনজি অটোরিকশা, রেন্ট এ কার ও অন্যান্য পরিবহন ভাড়া করা, গাড়ি বহর নিয়ন্ত্রণ এবং যানজট নিরীক্ষা করতে কার্যকর ভূমিকা রাখে। একই সঙ্গে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী একটি দলের মধ্যে কারা কারা এ অ্যাপস ব্যবহার করছে সেটাও শনাক্ত করে। অন্যদিকে ভাড়ায় চালিত ট্যাক্সিক্যাব, সিএনজি অটোরিকশা, ট্র্যাক কোম্পানিগুলোও এই প্রযুক্তি ব্যবহার করে আরও বেশি উপার্জন করতে পারবে।

দক্ষিণ ও মধ্য এশিয়ার দেশগুলো থেকে মোট ২৩০টি প্রতিষ্ঠান এতে আবেদন করে। তাদের মধ্য থেকে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, কাজাখস্তান ও নেপালের তিন প্রতিষ্ঠানসহ মোট ১৩ প্রতিষ্ঠান এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়। এর মধ্যে বাংলাদেশের একমাত্র মনোনীত প্রতিষ্ঠান মোনিকো টেকনোলজিস লিমিটেড।

দক্ষিণ ও মধ্য এশিয়ায় ব্যবসায়িক উন্নতির স্বার্থেই সিআরডিএফ গ্লোবাল ও ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট এই পুনঃসংযোগ (রিকানেক্ট) উদ্যোগ শুরু করে। তিন শীর্ষ প্রতিযোগী প্রতিষ্ঠান ইউরোপে অনুষ্ঠেয় টেকক্রানচ ডিসরাপ্ট ইভেন্টে অংশ নেওয়ার সুযোগ ও সহযোগিতা পাবে।  অ্যাপসের পূর্ণাঙ্গ ভার্সনটি ৩০ দিন বিনামূল্যে ব্যবহার করা যাবে এবং আগের ঘটনাবলি ও ফোন নম্বর সংরক্ষণ করে।  ব্যবহারকারীরা যা থেকে আবারও ভাড়ার জন্য কল করতে পারেন। তবে পরবর্তীতে এটি ব্যবহার করতে হলে সেজন্য নির্ধারিত বিল পরিশোধ করতে হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top