শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / আমেরিকায় উচ্চশিক্ষার দিক নির্দেশনা নিয়ে ‘গ্রেকের’ সেমিনার
আমেরিকায় উচ্চশিক্ষার দিক নির্দেশনা নিয়ে ‘গ্রেকের’ সেমিনার

আমেরিকায় উচ্চশিক্ষার দিক নির্দেশনা নিয়ে ‘গ্রেকের’ সেমিনার

বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় অবদান রাখা হিতৈষী প্রতিষ্ঠান জিআরই সেন্টার  (গ্রেক) এর আয়োজনে আমেরিকায় উচ্চশিক্ষা অর্জনে সঠিক দিকনির্দেশনা নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

grec-seminar-corporateগত ১৯ জানুয়ারী রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের অডিটরিয়ামে আয়োজিত হয় এই সেমিনার।

অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনে আর্থিক অবস্থার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। যেখানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে উচ্চ শিক্ষার ধারনাকে ছড়িয়ে দিতে সেমিনারে আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনের জন্য করণীয়, দরকারি প্রস্তুতি, জিআরই ও টোফেল প্রস্তুতি, টাইমলাইন (কোন সময়ে কি কাজ করতে হবে) এবং স্কলারশীপের মতো প্রয়োজনীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।

উক্ত সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবুল আলম হিরা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের মিয়ামি ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানবির আহমদ।

সেমিনারের শুরুতে আলোচক মাহবুবুল আলম হিরা উপস্থিত শিক্ষার্থীদের সামনে বাংলাদেশের শিক্ষার্থীর মধ্যে উচ্চ শিক্ষার ধারনাকে ছড়িয়ে দিতে আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনের জন্য করণীয়, দরকারি প্রস্তুতি, জিআরই ও টোফেল প্রস্তুতি, টাইমলাইন (কোন সময়ে কি কাজ করতে হবে) এবং স্কলারশীপের মতো প্রয়োজনীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

সেমিনারে যুক্তরাষ্ট্রের মিয়ামি ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানবির আহমদ উপস্থিত শিক্ষার্থীদের সামনে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন। পরবর্তীতে শিক্ষার্থীদের জন্য রাখা হয় প্রশ্ন- উত্তর পর্ব। যেখানে শিক্ষার্থীদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তানবির।

সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিআরই সেন্টার (গ্রেক) এর সায়েন্সল্যাব শাখার ব্যবস্থাপক হীরক, জিআরই সেন্টার (গ্রেক) এর সোস্যাল মিডিয়া ম্যানেজার আরিফুর রহমান সহ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের প্রায় তিনশ’রও বেশি শিক্ষার্থী।

উল্লেখ্য, বাংলাদেশী গ্র্যাজুয়েটদের মধ্যে উচ্চ শিক্ষা বিষয়ক দরকারি তথ্য পৌছে দিতে ২০০৮ সাল থেকে সমগ্র দেশে নিয়মিত তথ্যবহুল সেমিনার আয়োজন করে আসছে জিআরই সেন্টার (গ্রেক)। চলতি ডিসেম্বর এবং আসছে জানুয়ারী মাসে শুধুমাত্র ঢাকাতেই এর আগে আরও চারটি সিরিজ সেমিনার আয়োজন করতে যাচ্ছে গ্রেক।

এ বিষয়ে আপডেট তথ্য পাওয়া যাবে গ্রেকের অফিসিয়াল ফেসবুক গ্রুপ facebook.com/groups/grecenter এই ঠিকানায়। এছাড়া উচ্চ শিক্ষার বিষয়ক যে কোন তথ্য পাওয়া যাবে grecenter.org এই ঠিকানায়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top