শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / আরও শক্তিশালী হচ্ছে রাজউকের ই-সেবা কার্যক্রম
আরও শক্তিশালী হচ্ছে রাজউকের ই-সেবা কার্যক্রম

আরও শক্তিশালী হচ্ছে রাজউকের ই-সেবা কার্যক্রম

digital-rajuk

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম সহযোগিতায় বিদ্যমান সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য ই-সেবা কার্যক্রমকে আরও শক্তিশালী করার কর্মসূচী হাতে নিয়েছে। রাজউকের অটোমেশন কার্যক্রম সম্প্রসারণের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম , গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয় এবং রাজউকের যৌথ উদ্যোগে একটি সমঝোতা স্মারক সম্পাদন ও ওয়ার্কশপ উপলক্ষে রাজউকের অডিটরিয়ামে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ মঈন উদ্দিন আবদুল্লাহ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এমপি। সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের কর্মসূচী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউকের মধ্যে একটি সমঝোতা স্মারক স্মাক্ষর করা হয়।

পরবর্তীতে দিনব্যাপি কর্মশালায় বিদ্যমান সেবা কার্যক্রমসমূহ তুলে ধরা হয়। এছাড়া রাজউকের এস্টেট শাখার বিদ্যমান সেবাসমূহ সরলীকরণ ও অনলাইনের মাধ্যমে জনগনের দোরগোড়ায় কিভাবে পৌছে দেয়া যায় সে ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। রাজউকের বিষয় শাখা, পরিকল্পনা শাখা ও নকশা অনুমোদন শাখাসহ রাজউকের বিভিন্ন প্রকল্পের প্লট বরাদ্দ গ্রহীতাগণ ও অন্যান্য সংস্থার ৬০ (ষাট) ব্যক্তিবর্গ কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালায় ই-সেবাকে আরো আধুনিক করার মাধ্যমে জনগনের চাহিদা পূরণের বিষয়ে বিভিন্ন ধরনের আলোচনা করা হয় এবং সভা শেষে একটি সুপারিশমালা তৈরী করা হয়।

এটুআই প্রকল্পের পক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই এর প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার, রাজউকের পক্ষে সদস্য (উন্নয়ন ও পরিকল্পনা) জনাব মোঃ আব্দুর রহমান এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের পক্ষে যুগ্ন সচিব জনাব রহমত উল্লাহ মোহাম্মদ দস্তগীর সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। কর্মশালায় মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সভাপতি প্রফেসর কায়কোবাদ। রাজউকের সদস্য (উন্নয়ন ও পরিকল্পনা) জনাব মোঃ আবদুর রহমান কর্মশালা শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানে রাজউক, এটুআই প্রকল্প, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মিডিয়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top