শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ | বুধবার, জানুয়ারী 17, 2018 - উইন্ডোজ ৮.১ এর বিদায় | বুধবার, জানুয়ারী 17, 2018 - স্যামসাংকে টপকে গেলো অ্যাপল |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / ইন্দোনেশিয়ার ইউএসএম বিশ্ববিদ্যালয়ে ঊদ্যোক্তা বিষয়ে বক্তব্য দিলেন মোঃ সবুর খান
ইন্দোনেশিয়ার ইউএসএম বিশ্ববিদ্যালয়ে ঊদ্যোক্তা বিষয়ে বক্তব্য দিলেন মোঃ সবুর খান

ইন্দোনেশিয়ার ইউএসএম বিশ্ববিদ্যালয়ে ঊদ্যোক্তা বিষয়ে বক্তব্য দিলেন মোঃ সবুর খান

sabur-indonesiaইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি সারি মুতিয়ারায় (ইউএসএম) উদ্যোক্তা বিষয়ে অনুপ্রেরণামূলক বক্তব্য দিয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান। গত ১৪ ডিডেম্বর ২০১৭ ইন্দোনেশিয়ার মেদানে অবস্থিত ইউএসএম বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে এক হাজারেরও বেশি শিক্ষার্থী ও শিক্ষকের সামনে তিনি এ বক্তব্য প্রদান করেন।

বক্তৃতায় মোঃ সবুর খান নিজের জীবনের শিক্ষা, অভিজ্ঞতা ও দর্শন তুলে ধরেন যা শিক্ষার্থীদেরকে ক্যারিয়ার গঠনে সামনের দিকে অগ্রসর হতে ও উদ্যোক্তা হতে অনুপ্রাণিত করে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. মোঃ সবুর খান বলেন, ভবিষ্যতের নেতা ও স্মার্ট গ্রাজুয়েট হতে হলে নেতৃত্ব দক্ষতা অর্জন, সময়ের মূল্য উপলব্ধি করা, ক্লাসে নোট নেয়া, তথ্য-প্রযুক্তির সঙ্গে নিজেকে সম্পৃক্ত করা, জীবনের লক্ষ্য নির্ধারণ করা, কাজের প্রতি বিশ্বস্ত থাকা, সুযোগ তৈরি করে নেয়া ও সুযোগ কাজে লাগানো, মা বাবার প্রতি যতœশীল হওয়া ইত্যাদি গুণাবলী অর্জন করা আবশ্যক।

ইউএসএম বিশ্ববিদ্যালয়ের রেক্টর ড. ইভান এলিজাবেথ পুর্বার আমন্ত্রণে মোঃ সবুর খান বিশ্ববিদ্যালয়টি পরিদর্শনে যান এবং শিক্ষার্থীদের সামনে বক্তৃতা প্রদান করেন। এছাড়াও তিনি ইউএসএম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং ভবিষ্যৎতে শিক্ষার্থীদেরকে কী ধরনের সুযোগ সুবিধা প্রদান করা যায় সে বিষয়ে সংশ্লিষ্ট ব্যাক্তিদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি কর্মকর্তাদের সঙ্গে স্যুভেনির বিনিময় করেন।
উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে যৌথ সমন্বয়ের ভিত্তিতে ২০১৩ সালে পাঁচ হাজার শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে সারি মুতিয়ারা ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়টির সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় প্রকল্প রয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top