শিরোনাম

রবিবার, নভেম্বর 19, 2017 - লেনেভোর নতুন দুইটি ট্যাব উন্মোচন | রবিবার, নভেম্বর 19, 2017 - ব্যবহারকারী বাড়াতে ফেসবুক এর নতুন অ্যাপ | রবিবার, নভেম্বর 19, 2017 - নোট ৫ এর আদলে ‘শাওমিY1’ | রবিবার, নভেম্বর 19, 2017 - নেটগিয়ার অরবি আরবিকে৪০বাজারে | রবিবার, নভেম্বর 19, 2017 - বিপিএল এ ক্রিকেট বেটিং বন্ধে দরকার নতুন আইন ও সচেতনতা | রবিবার, নভেম্বর 19, 2017 - ঢাকায় দ্বিতীয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / উবার অ্যাপে যুক্ত হল ন্যাশনাল হেল্প লাইন নম্বর
উবার অ্যাপে যুক্ত হল ন্যাশনাল হেল্প লাইন নম্বর

উবার অ্যাপে যুক্ত হল ন্যাশনাল হেল্প লাইন নম্বর

 

uber-corporateবিশ্বের সবচেয়ে বড় ও অন-ডিমান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার আজ ন্যাশনাল ইমারজেন্সি নম্বর৯৯৯তাদের রাইডার অ্যাপে সংযুক্ত করার ঘোষণা দিয়েছে। এতে যাত্রীদের নিরাপত্তা আরও বাড়বে।

যাত্রীদের নিরাপত্তা আরও বাড়াতে উবারের ধারাবাহিক প্রতিশ্রুতি ও প্রতিজ্ঞার অংশ হিসেবে রাইডার অ্যাপে এই হেল্পলাইন নম্বর সংযুক্ত করার ফলে জরুরী প্রয়োজনে যাত্রীরা ৯৯৯ নম্বরটি ডায়াল করার সুযোগ পাচ্ছেন।

এটি কিভাবে কাজ করবে?

  • উবারের গাড়িতে ভ্রমণ করার সময় কোনো জরুরী অবস্থার সৃষ্টি হলে যাত্রীরা অ্যাপের ভেতর ‘কল নাউ’ প্রেস করে বিনামূল্যে বাংলাদেশের আইসিটি বিভাগ পরিচালিত জাতীয় হেল্প ডেস্কের সাথে যোগাযোগ করতে পারবেন।
  • বাটনটি একবার প্রেস করার সাথে সাথে যাত্রীদের ফোনের ডায়ালে ৯৯৯ নম্বরটি চলে আসবে।
  • ৯৯৯ নম্বরে কল করলে যাত্রীরা সরকারী কনট্রোলরুমের সাথে  যোগাযোগ করতে পারবেন।এরপর জরুরী অবস্থার প্রকৃতি বুঝে যাত্রীরা ১ প্রেস করে অ্যাম্বুলেন্স, ২প্রেস করে ফায়ার সার্ভিস, ৩ প্রেস করে পুলিশের সহযোগিতা  পেতে পারেন বা ০প্রেস করে সরাসরি সরকারী প্রতিনিধির সাথে কথা বলতে পারেন।

uber

জরুরী মুহূর্তে সাহায্য দরকার? কল করুন ৯৯৯ নম্বরে

ঢাকায় জরুরী সার্ভিস পেতে ডায়াল করুন ৯৯৯, যা ২৪/৭ চালু আছে

যেসব সার্ভিস পাওয়া  যাবে: ১. অ্যাম্বুলেন্স২. ফায়ারব্রিগেড৩. পুলিশস্টেশন৪. হেল্পলাইনের প্রতিনিধি

এ ব্যাপারে মন্তব্য করতে গিয়ে উবার ঢাকার জিএম অর্পিত মুন্ড্রা বলেন,‘যাত্রীদের নিরাপত্তাকে আমরা অগ্রাধিকার দিয়ে  থাকি।প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাত্রীদের যতোটা সম্ভব নিরাপদ রাখতে আমরা বদ্ধপরিকর।উবারের সাথে ইমার্জেন্সি নম্বর ৯৯৯ সংযুক্ত করার পদক্ষেপটি যাত্রার পূর্বে, যাত্রার সময় ও যাত্রার পরে অর্থাৎ প্রত্যেকটি ক্ষেত্রে নিরাপত্তার ব্যাপারে আমাদের প্রতিজ্ঞাকে প্রতিফলিত করে।’

উবার অ্যাপে থাকা ইন-বিল্টসেফটি ফিচারগুলির সাথে উক্ত ফিচারটি যুক্ত হয়ে একটি নতুন মাত্রা প্রদান করেছে।যাত্রার পূর্বে, যাত্রার সময় এবং যাত্রার পরে যাত্রী ও চালকের নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে উবারের মতো প্রযুক্তি নতুন ও উদ্ভাবনী এক পন্থা প্রদান করেছে।

  • যাত্রার পূর্বে: ‘এ’ থেকে ‘বি’ স্থানে নিরাপদ, নির্ভরযোগ্য ও সুবিধাজনক ভাবে যাত্রা নিশ্চিত করার জন্য উবার অ্যাপ আপনাকে আগে থেকেই চালকের নাম, ছবি, গাড়িরধরন এবং রেজিস্ট্রেশন নম্বর দেখার সুযোগ দিচ্ছে।
  • যাত্রারসময়: উবারে যাত্রার সময় যাত্রীরা জিপি এস ট্র্যাকিং চালু করতে  পারেন, এবং ‘শেয়ার মাইস্ট্যাটাস’ অপশন ব্যবহারের মাধ্যমে যাত্রার যাবতীয় তথ্য ইচ্ছা অনুযায়ী তাদের ফোনবুকে থাকা ব্যক্তিদের সাথে শেয়ার করতে পারেন।এর ফলে যারা অ্যাপের মাধ্যমে বার্তা পাবে তারা যাত্রা চলাকালে যেকোনো সময়ে গাড়ি কোন রাস্তা ও স্থানে আছে তা দ্রুত নির্ণয় করতে পারবেন।যে কোনো  জরুরী অবস্থায় এখন অ্যাপের মাধ্যমে যাত্রীরা ৯৯৯ হেল্পলাইনে সরকারী প্রতিনিধির সাথে যোগাযোগ করতে পারবেন।
  • যাত্রার পরে: একটি ট্রিপ শেষ হওয়ার পর সেটিতে রেটিং দেওয়ার পাশাপাশি যাত্রীরা অ্যাপের ‘পাস্ট ট্রিপ’ অংশে গিয়ে যাত্রার ব্যাপারে তাদের ফিডব্যাক প্রদান করতে পারবেন।২৪ ঘন্টা চালু  থাকা ‘কাস্টমার সাপোর্ট’ অ্যাপে সংযুক্ত করা হয়েছে আমাদের সেবা ও কার্যক্রম উন্নততর করার জন্য।জরুরী যে সব অবস্থায় দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন সেসব ক্ষেত্রে এখন আমরা আরও সক্ষম।

 এছাড়া, আমাদের নিয়োগকৃ তচালকদের বৈধকাগজপত্র ও ব্যক্তিগত তথ্য যাচাই করে দেখার ব্যাপারে আমরা সতর্ক।একটি বাধ্যতামূলক সফটস্কিল্স ট্রেনিং চালকদেরকে যাত্রীদের উপভোগ্য যাত্রার অভিজ্ঞতা দিতে সক্ষম করে তোলে।

২০১৬ সালের নভেম্বরে ঢাকায় উবার চালু হয়, এবং বাংলাদেশে চালক ও যাত্রী উভয়ের কাছ থেকে এটি দারুন সাড়া পেয়েছে।এখন প্রযুক্তির ব্যবহার উবারকে সার্ভিসের প্রথম থেকে শেষ অব্দি নিরাপত্তা প্রদান করতে সক্ষম করেছে।গাড়িতে ওঠার আগে, গাড়িতে যাত্রার সময় এবং গন্তব্যে যাওয়ার পরও যাত্রীরা নিরাপত্তা পাবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top