শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / স্থানীয় খবর / এমবট ব্র্যান্ডের থ্রিডি প্রিন্টার উন্মোচন করেছে ইউবিএস
এমবট ব্র্যান্ডের থ্রিডি প্রিন্টার উন্মোচন করেছে ইউবিএস

এমবট ব্র্যান্ডের থ্রিডি প্রিন্টার উন্মোচন করেছে ইউবিএস

দেশে প্রথমবারের মতো তাইওয়ানের এমবট ব্রান্ডের থ্রিডি প্রিন্টার বাজারজাত করার ঘোষণা দিয়েছে অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তির আমদানিকারক প্রতিষ্ঠান ইউনিক বিজনেস সিস্টেমস্ (ইউবিএসএল) লিমিটেড।

সোমবার রাজধানীর বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। আনুষ্ঠানে ইউনিক বিজনেস সিস্টেমস্ লিমিটেডের পরিকল্পনা পরিচালক হামজা বিন হাকিম, জেনারেল ম্যানেজার জাকির হোসেন, ইভেন্ট ও পাবলিক রিলেশন ইনচার্জ খান সাইয়েদী রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ambot

অনুষ্ঠানে হামজা বিন হাকিম বলেন, আমরা প্রথমবারের মতো তাইওয়ানের এমবট থ্রিডি প্রিন্টার বাজারজাত করতে যাচ্ছি। বিশ্বখ্যাত এই থ্রিডি প্রিন্টারে রয়েছে থ্রিডি ডাইমেনশন প্রযুক্তি যার মাধ্যমে যেকোন থ্রিডি ডিজাইন প্রিন্ট করা সম্ভব। প্রাথমিকভাবে দেশে এমবট মিনি, এমবট কিউব এবং এমবট গ্রিড-টু শীর্ষক তিনটি মডেলে পাওয়া যাবে এ থ্রিডি প্রিন্টার। এর মধ্যে এমবট মিনি এবং এমবট কিউব একবারে একক কালারের প্রিন্ট করতে সক্ষম। তবে এমবট গ্রিড-টু একই সঙ্গে দুইটি কালারে দ্বিগুন গতিতে প্রিন্ট করতে সক্ষম। এমবট মিনি ৩৩২ *৩৩০* ৩০৮ মিলিমিটার আকারের পণ্য প্রিন্ট করতে পারে। এমবট কিউব ৪০৫*৪০৫*৪১০ মিলিমিটার সাইজের এবং এমবট গ্রিড-টু ৪০৫*৪০৫*৪০৫ মিলিমিটার সাইজের পণ্য প্রিন্ট করতে পারে। ডিভাইসটি ব্যবসায়ীদের জন্য বাণিজ্যিক পণ্য তৈরি থেকে শুরু করে শিক্ষার্থী এবং স্থপতিদের ডিজাইনের কাজেও ব্যবহার করতে পারবেন। এছাড়া বড় বড় শিল্প প্রতিষ্ঠানের ডেমো প্রোডাক্ট তৈরিতে এমবট থ্রিডি প্রিন্টার উপযোগী।

প্রিন্টার উইন্ডোজ সেভেন থেকে শুরু করে লিনাক্স ও ম্যাক অপারেটিং সিস্টেম সমর্থন করে। অনুষ্ঠানে তিনি একটি সুদৃশ্য ব্রেসলেট প্রিন্ট করে দেখান। হামজা বিন হাকিম বলেন, এতে করে সাশ্রয়ী দামে বিত্রিক্র করা সল্ফ¢ব হবে থ্রিডি প্রিন্টার। ইউবিএস বাজারজাতকৃত এমবট গ্রিড-টু মডেলের দাম এক লাখ ৫০ হাজার টাকা এবং এমবট কিউব মডেলের দাম ৭৫ হাজার টাকা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top