শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ | শনিবার, নভেম্বর 18, 2017 - চার দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন সোনিয়া বশির | শনিবার, নভেম্বর 18, 2017 - “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা |
প্রথম পাতা / অর্থনীতি / এসআইবিএলে পদত্যাগ ৭ ,নিয়োগ ৯ জন
এসআইবিএলে পদত্যাগ ৭ ,নিয়োগ ৯ জন

এসআইবিএলে পদত্যাগ ৭ ,নিয়োগ ৯ জন

siblচেয়ারম্যান, পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদত্যাগের পর সোস্যাল ইসলামী ব্যাংকে (এসআইবিএল) আবারও আকস্মিক বড় পরিবর্তন ঘটেছে। এবার ৭ জন পরিচালক পদত্যাগ করেছেন। আর নতুন করে ৯ জন পরিচালক নিয়োগও দেওয়া হয়েছে। এর আগে গত ৩০ অক্টোবর চেয়ারম্যান ও এমডিসহ ৩ পরিচালক পদত্যাগ করেন।
সূত্র জানায়, সোমবার অনুষ্ঠিত বোর্ড সভায় পরিচালকরা পদত্যাগ করেছেন। বর্তমান বোর্ডে থাকা ৪ জন স্বতন্ত্র পরিচালকই পদত্যাগ করেছেন। এছাড়া শেয়ারধারী ৩ পরিচালক পদত্যাগ করেছেন।
পদত্যাগকারী ৪ স্বতন্ত্র পরিচালকরা হলেন- মো. আবদুর রহমান, আবদুল মহিত, এ এফ এম আসাদুজ্জামান ও মইনুল হাসান। শেয়ারধারী ৩ পদত্যাগী পরিচালক হলেন ড. হাকিম মো. ইউসুফ হারুন ভূঁইয়া, লিলি আমিন ও আফিয়া বেগম। হামদর্দ ল্যাবরেটরিজের (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান মোতাওয়াল্লী ইউসুফ হারুন। ডা. লিলি আমিন হচ্ছেন আগের চেয়ারম্যান মেজর রেজাউল হকের স্ত্রী এবং এসআইবিএল ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক।
এছাড়া ওই সভায় নতুন করে নয়জন পরিচালক নিয়োগ দেওয়া হয়। এরই মধ্যে ৭ জন স্বতন্ত্র ও ২ জন শেয়ারধারী পরিচালক। তবে নতুন পরিচালকদের নাম জানা যায়নি। ব্যাংকটির চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা পদত্যাগ করেছেন। নতুন ৯ পরিচালককে নিয়োগ দেওয়া হয়েছে।
গত ৩০ অক্টোবর রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বোর্ড মিটিংয়ে পদত্যাগ পাঠান চেয়ারম্যান ডা. রেজাউল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুল হক ও এমডি (ব্যবস্থাপনা পরিচালক) শহীদ হোসেন। ওই সভাতেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাক আনোয়ারুল আজিম আরিফকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। ওই সভায় পরিচালক মনোনিত হওয়া বেলাল আহমেদ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী ওসমান আলী এমডি হিসেবে নিয়োগ পান। ওই দিন রাতেই বাংলাদেশ ব্যাংক পুরো প্রক্রিয়ার অনুমোদন দিলেই পরদিন কাজে যোগদান করেন নতুন নির্বাচিতরা। পরে কোম্পানি সচিব হুমায়ন আহমদকে সরিয়ে সেখানে আল আরাফাহ ইসলামী ব্যাংকের কোম্পানি সচিব আব্দুল হান্নান খানকে নিয়োগ দেওয়া হয়।
পরিচালকদের পদত্যাগ ও নতুন নিয়োগের বিষয়ে জানতে কোম্পানি সচিব আব্দুল হান্নান খানকে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়েছিল। তার ফোন অন্য কেউ রিসিভ করে বলেন এটি আব্দুল হান্নান খানের নম্বর। কিন্তু তিনি কারও সঙ্গে কথা বলবেন না।
সম্প্রতি ব্লক মার্কেট থেকে ব্যাংকের সিংহভাগ শেয়ার কিনে নেয় এস আলম গ্রুপের সঙ্গে সংশ্লিষ্ট ২০ প্রতিষ্ঠান। এছাড়া বাইরে থেকেও শেয়ার কেনে ওই গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান। নতুন নিয়োগ পাওয়া চেয়ারম্যান ও পরিচালক এস আলম সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে মনোনিত। এছাড়া এমডি ও কোম্পানি সচিব গ্রুপটির মালিকানাধীন অন্য ব্যাংক থেকে এসেছেন।
উল্লেখ্য, এর আগে চলতি বছরের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের শীর্ষ পদে বড় পরিবর্তন হয়। ওই সময় চেয়ারম্যান, ভাইসচেয়ার, এমডি পদে বড় পরিবর্তন হয়। পরে পরিচালক পদেও পরিবর্তন আসে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top