শিরোনাম

সোমবার, মে 29, 2017 - ফেসবুক মেসেঞ্জারে মাহে রমজান | সোমবার, মে 29, 2017 - স্যামসাং এর উইকলি অফার এ মালদ্বীপ ট্রিপের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, মে 29, 2017 - লো বাজেটের ফোন গ্যালাক্সি ফিল | সোমবার, মে 29, 2017 - স্ন্যাপচ্যাট কিনেছে ড্রোন কোম্পানিকে | সোমবার, মে 29, 2017 - একত্রে কাজ করবে এটুআই এবং ই-ক্যাব | সোমবার, মে 29, 2017 - ঢাকায় ওয়ার্ডপ্রেসের ১৪তম বর্ষপূর্তি উদযাপন | সোমবার, মে 29, 2017 - নুসরাত ফারিয়ার ‘আল্লাহ মেহেরবান’ সরাতে নোটিশ | রবিবার, মে 28, 2017 - আগামীকাল থেকে রাজশাহী বিভাগে এক হতে যাচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক | রবিবার, মে 28, 2017 - বাক্য এর ২০১৭-২০১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ গঠিত | রবিবার, মে 28, 2017 - ঈদ আনন্দে বিশেষ মূল্যছাড় : ডিসকাউন্ট বাজার বিডি ডট কম |
প্রথম পাতা / অর্থনীতি / উদ্যোগ / ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে ‘বিপিও সামিট ২০১৫’ অ্যাক্টিভেশন কার্যক্রম
ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে ‘বিপিও সামিট ২০১৫’ অ্যাক্টিভেশন কার্যক্রম

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে ‘বিপিও সামিট ২০১৫’ অ্যাক্টিভেশন কার্যক্রম

আগামী ৯-১০ ডিসেম্বর রাজধানীতে ১ম বারের মতো অনুষ্ঠিত হবে ‘বিপিও সামিট ২০১৫’। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

সামিট উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। এই ধারাবাহিকতায় ১৭ নভেম্বর মঙ্গলবার ঢাকার ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়। কার্যক্রমের অংশ হিসাবে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির হল রুমে ‘ক্যারিয়ার অপরচুনেটি ইন বিপিও ইন্ডাস্ট্রিজ’ বিষয়ক আলোচনার আয়োজন করা হয়।

BPO-Summit-Activation-Program-world-university-corporateঅনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপ উপাচার্য প্রফেসর ড. এম নুরুল ইসলাম, রেজিষ্ট্রার প্রফেসর আ. সালাম মোল্লা, বাক্যর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান কাজী হাসান রবিন, বিক্রয় ডট কমের পরিচালক (বিপণন) মিশা আলী, আমরা কোম্পানীজ এর হেড অফ বিজনেস সোলায়মান সুখনসহ অনেকে।

আয়োজনের শুরুতেই বিপিও সামিটের প্রয়োজনীয়তা নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। বক্তৃতা পর্বে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপ উপাচার্যড. এম নুরুল ইসলাম বলেন, দেশকে এগিয়ে নিতে হলে তথ্যপ্রযুক্তির কোন বিকল্প নেই। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্যপ্রযুক্তিকে ব্যবহার করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। এ জন্য বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রযুক্তির বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ওয়ার্ল্ড ইউনির্ভাসিটির শিক্ষার্থীদের নিয়ে প্রেজেন্টেশন ও প্যানেল ডিসকাশন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিক্রয় ডট কমের আয়োজনে চাকরির আবেদন বিষয়ে শিক্ষার্থীদের হাতে কলমে শিখানো হয়। আমরা কোম্পানীজের আয়োজন অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগীতা। প্রতিযোগীতায় সবচেয়ে ভালো করা শিক্ষার্থীকে আমরা কোম্পানীজের পক্ষ থেকে একটি স্মার্টফোন উপহার দেওয়া হয়।

উল্লেখ্য, ‘বিপিও সামিট ২০১৫’ ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে। বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুন তরুনীদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও সেক্টরের অবস্থানকে তুলে ধরার লক্ষ্য নিয়ে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top